ঢাকামঙ্গলবার, ৬ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, সন্ধ্যা ৭:৫৬

বরগুনায় একটিতে আ.লীগ, অন্যটিতে বিএনপি নেতা চেয়ারম্যান নির্বাচিত

নিজস্ব প্রতিবেদক
জুন ২৯, ২০২২ ৮:১৫ অপরাহ্ণ
পঠিত: 143 বার
Link Copied!

বরগুনায় স্থগিত হওয়া দুইটি ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের ভোটগ্রহণ শেষ হয়েছে। ভোটে বেসরকারি ফলাফলে একটিতে আওয়ামী লীগের নৌকা, অন্যটিতে বিএনপি নেতা স্বতন্ত্র প্রার্থী চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

বুধবার (২৯ জুন) রাতে স্বস্ব রিটার্নিং কর্মকর্তারা এ তথ্য জানান।

রিটার্নিং কর্মকর্তারাদের জানানো তথ্যানুযায়ী, তালতলী উপজেলার সোনাকাটা ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী বিএনপি নেতা মো. ইউনুস ফরাজী আনারস প্রতীক নিয়ে ২ হাজার ১৫৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের প্রার্থী মো. সুলতান ফরাজী নৌকা প্রতীক নিয়ে পেয়েছেন ১ হাজার ৯৪৭ ভোট।

বেতাগী উপজেলার কাজিরাবাদ ইউনিয়নে আওয়ামী লীগের প্রার্থী সালাহউদ্দিন মাহমুদ সুমন নৌকা প্রতীক নিয়ে ৩ হাজার ৪৫১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম স্বতন্ত্র প্রতিদ্বন্দ্বী প্রার্থী মো. কামাল হোসেন মোটরসাইকেল প্রতীক নিয়ে পেয়েছেন ৩ হাজার ৩৮ ভোট।

বুধবার সোনাকাটা ইউনিয়নে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) এর মাধ্যমে সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়, চলে বিকেল চারটা পর্যন্ত। আর বৈরী আবহাওয়ার কারণে কাজিরাবাদ ইউনিয়নে সকাল ৯ টায় ভোটগ্রহণ শুরু হয়, চলে বিকেল পাঁচটা পর্যন্ত। এ ইউনিয়নে ব্যালটের মাধ্যমে চেয়ারম্যান পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হয়।

এর আগে গত ১৫ জুন এই দুই ইউনিয়নে ভোটগ্রহণের কথা থাকলেও পরিবেশ অনুকূলে না থাকায় নির্বাচন স্থগিত করে নির্বাচন কমিশন। পরে ২০ জুন নির্বাচন কমিশনের এক অফিস আদেশে স্থগিত হওয়া এই দুই ইউপিতে বুধবার (২৯ জুন) নির্বাচন অনুষ্ঠিত করার জন্য সংশ্লিষ্ট বিভাগকে নির্দেশ দেয়া হয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।