ঢাকামঙ্গলবার, ২৫শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, বিকাল ৩:৩৩
আজকের সর্বশেষ সবখবর

জোয়ারে জেগে ভাটায় ঘুম, বিশুদ্ধ পানির সংকট

তালতলী প্রতিনিধি
জুলাই ১৫, ২০২২ ৯:০৭ অপরাহ্ণ
পঠিত: 237 বার
Link Copied!

বরগুনার তালতলী উপজেলার পয়ারা নদীর অব্যাহত ভাঙ্গনে পানি বন্দি মানুষদের পরিস্থিতির আরও অবনতি হয়েছে। নতুন করে প্লাবিত হচ্ছে নতুন নতুন এলাকা।বিশুদ্ধ পানির সংকটে রয়েছে বানভাসি মানুষ। তারা এখন রাতে জোয়ারের সময় জেগে থাকে এবং ভাটার সময় ঘুমিয়ে পরে। খাওয়া দাওয়া সব জেন এখন জোয়ার ভাটায় চলে।

শুক্রবার (১৫ জুলাই) সকাল থেকে বিকেল পর্যন্ত
নিশান বাড়িয়া ইউনিয়নের বিভিন্ন এলাকায়৷ সরেজমিনে গিয়ে দেখা গেছে গত ৫ দিন ধরে পানিবন্দি থাকায় চরম দুর্ভোগে হাজারো মানুষ। তেতুল বাড়িয়া নল বুনিয়া,বড় অংকুজান পাড়া খোট্রার চরের বাসিন্দারা নৌকা ও ঘরের উঁচু করা মাচানে বর্তমানে বসবাস করলেও খাবার ও বিশুদ্ধ পানির সংকটে পড়েছেন তারা। অনেক পরিবার ঘর-বাড়ি ছেড়ে সড়ক ও উঁচু বাধে আশ্রয় নিতে শুরু করেছেন। শিশু ও গবাদি পশুর খাদ্য সংকট নিয়েও দুর্ভোগে পড়েছেনতারা।

তেতুল বাড়িয়া এলাকায় বেরি বাঁধের ধারে আশ্রয় নেওয়া আমেনা বেগম বলেন, ঘরের ভেতর পানি ঢুকে চৌকি তলিয়ে গেছে। থাকার মতো অবস্থা না থাকায় ছেলে মেয়ে নিয়ে রাস্তায় এসে উঠেছি।

শাহিনূর বেগম বলেন, ঘরের সবকিছু পানিতে তলিয়ে গেছে। নিকটবর্তী কোনো উঁচু জায়গা না থাকায় রান্না করতে না পারায় খেয়ে না খেয়ে দিন পার করছি

উপজেলা নির্বাহী অফিসার এস. এম. সাদিক তানভীর বলেন, পানি বন্দি মানুষের মাঝে ত্রাণ দেওয়া হয়েছে। আরো ত্রাণ দেওয়া হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।