ঢাকাশনিবার, ৩রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ৯:৫৫

মসজিদে নিম্নমানের টাইলস, মুসল্লিদের মানবন্ধন

পাথরঘাটা প্রতিনিধি
মার্চ ২৫, ২০২২ ৫:৪৩ অপরাহ্ণ
পঠিত: 387 বার
Link Copied!

মসজিদে নিম্নমানের টাইলস দেয়া হয়েছে উল্লেখ করে ক্ষতিপূরণ দাবি করে মানবন্ধন করেছে মুসল্লিরা। ক্ষতিপূরণ না দিলে টাইলস কোম্পানির বিরুদ্ধে আইনী ব্যবস্থা নেয়ার ঘোষণা দিয়েছেন মুসুল্লিরা।

শুক্রবার (২৫ মার্চ) দুপুরে জুমার নামাজ শেষে বরগুনার পাথরঘাটা কেন্দ্রীয় জামে মসজিদ সংলগ্ন প্রধান সড়কে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে বিভিন্ন শ্রেণি-পেশার প্রায় সহস্রাধিক মুসল্লীরা অংশ নেন।

পাথরঘাটা কেন্দ্রীয় জামে মসজিদের ফ্লোরে সান পাওয়ার সিরামিকস লিমিটেড কোম্পানির জায়নামাজ সাদৃশ্য টাইলস বসানো হয়। যা নিম্নমানের হয়েছে উল্লেখ করে ক্ষতিপূরণের দাবি করে ঘন্টাব্যাপী এ মানববন্ধন করেন ওই মসজিদের মুসল্লীরা।

মসজিদের সভাপতি কাজী মোহাম্মদ তোহা’র সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন- মসজিদের খতিব এইচএম গোলাম কিবরিয়া, উপজেলা আওয়ামী লীগের সম্পাদক অ্যাড. জাবির হোসেন, তথ্য ও গবেষণা সম্পাদক গোলাম কিবরিয়া, কালমেঘা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মতিউর রহমান, উপজেলা ছাত্রলীগের সভাপতি মোহাম্মদ ওয়ালিদ মক্কী প্রমুখ।

মসজিদের সম্পাদক মতিয়ার রহমান বলেন, সান পাওয়ার সিরামিকস কোম্পানি লিমিটেডের জায়নামাজ সাদৃশ্য ৫ হাজার ১০০ বর্গ ফুট ফ্লোর টাইলস গত দু’বছর আগে স্থাপন করা হয়। স্থাপনের কিছুদিন পরেই যার প্রায় সবগুলো ফ্লোর টাইলস কালো দাগ পড়ে নষ্ট হয়ে গেছে।

তিনি আরও বলেন, বিষয়টি ওই টাইলস কোম্পানি কাছে অভিযোগ দেওয়া হলে তারা সরেজমিনে এসে কয়েক দফা পরিদর্শন করেন। পরিদর্শন কালে ঐ কোম্পানির প্রতিনিধি মনিরুজ্জামান ক্ষতিপূরণসহ নতুন টাইলস স্থাপন করে দেয়ার আশ্বাস দেন। কিন্তু গত দু’বছরেও সে আশ্বাসের তারা বাস্তবায়ন করেননি।

মসজিদের সভাপতি কাজী মোহাম্মদ তোহা বলেন, মুসল্লিদের দানের প্রায় ছয় লাখ টাকার ফ্লোর টাইলস ক্রয় করা হয়। কিন্তু ওই টাইলস নষ্ট হয়ে যাওয়ায় বারবার অভিযোগ দিয়েও কোনো কাজ হচ্ছিল না। তাই এ মানববন্ধনের মাধ্যমে তাদের সুদৃষ্টি কামনা করছি।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাড. জাবির হোসেন বলেন, তারা যদি দ্রুততম সময়ের মধ্যে এই টাইলসগুলো পরিবর্তন করে না দেয় তাহলে তাদের বিরুদ্ধে আদালতের মাধ্যমে আইনি ব্যবস্থা নেয়া হবে।

এ ব্যাপারে স্থানীয় সাব এজেন্ট মনোনয়ন ট্রেডাসের মনির হোসেন বলেন, এ বিষয়ে কয়েক দফা সান পাওয়ার সিরামিকস কতৃপক্ষের কাছে যোগাযোগ করেছি। তারা কোন পদক্ষেপ না নেয়ায় তাদের টাইলস বিক্রি করা বন্ধ করে দিয়েছি।

এবিষয়ে সান পাওয়ার সিরামিকসের এক্সিকিউটিভ ম্যানেজার শিশির বড়াল জানান, ক্যামিকেল গত ত্রুটির কারণে টাইলসগুলো নষ্ট হয়ে গেছে। জেলা পরিবেশকের প্রত্যয়ন পেলে ক্ষতিপূরণ দেয়া হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।