ঢাকামঙ্গলবার, ২৫শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, দুপুর ২:০৮
আজকের সর্বশেষ সবখবর

তেল পেতে দীর্ঘ লাইন

নিজস্ব প্রতিবেদক
আগস্ট ৬, ২০২২ ১০:৩৮ পূর্বাহ্ণ
পঠিত: 100 বার
Link Copied!

দাম বৃদ্ধির ঘোষণার সঙ্গে সঙ্গেই বরগুনার পেট্রলপাম্পগুলোতে ভিড় করছেন ভোক্তারা। তেলের নতুন দাম নির্ধারণের কারণে বরগুনা সদরের মেসার্স এস এন্ড বি ফিলিং স্টেশন সহ বেশকিছু পাম্পে তেল কিনতে সাধারণ ক্রেতাদের উপচেপড়া ভিড় দেখা গেছে।

শুক্রবার (৫ আগস্ট) রাত ১০ টার পর থেকে রাত ১২টা পেড়িয়েও কমছিল না সেই ভিড়।

মেসার্স এস এন্ড বি ফিলিং স্টেশনে তেল কিনতে আসা সাকিব ফরাজি বলেন, শুক্রবার রাত ১২ টার পর থেকে তেলের দাম বাড়ানো হয়েছে। তাই আগেভাগেই গাড়ির ট্যাংক ফুল করে নিচ্ছি। তবে তেলের দাম এত বাড়ানো উচিত হয়নি।

মো. আরাফাত নামে আরও একজন বলেন, তেলের দাম বৃদ্ধি করা হয়েছে এজন্য তেল কিনতে এসেছি। সেই সাড়ে ১০টা থেকে লাইনে দাঁড়িয়ে এখন ১২ টা ছুঁইছুঁই। কিন্তু তেল পাবো কি না জানি না।

তানভীর আহমেদ লিমন নামে আরেকজন বলেন, সিরিয়ালে আগে থাকায় তেল পেলাম। অনেকেই পাবে বলে মনে হয় না। তেল পেলাম না যেন যুদ্ধ জয় করেছি। তবুও কাল থেকেতো বেশি দামেই কিনতে হবে, কিছু তো করার নেই। তবে তেলের দাম এতটা বেশি বৃদ্ধি করা উচিৎ হয়নি।

এদিকে বরগুনার আমতলীর সৈকত ফিলিং স্টেশনের মালিক মিজানুর রহমান শিপন তালুকদার জানান, তেল কিনতে আসা বেশিরভাগই মোটরসাইকেল। রাত গড়ালেও ভিড় কমছে না। তাই তেল দিতে হিমশিম খেতে হচ্ছে।

তিনি আরো জানান, রাত ১২টা পর্যন্ত আগের দামে তেল বিক্রি করা হবে। তবে ১২টার পর ভিড় থাকলেও কিছু করার নেই, সরকার নির্ধারিত রেটে তেল বিক্রি করা হবে।

উল্লেখ্য, বিশ্ববাজারের সঙ্গে সমন্বয় করে সব ধরনের জ্বালানি তেলের দাম বাড়িয়েছে সরকার। নতুন মূল্য শুক্রবার (৫ আগস্ট) দিবাগত রাত ১২টা থেকেই কার্যকর হবে।

শুক্রবার রাত ১০টার কিছু পরে জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ভোক্তা পর্যায়ে খুচরা মূল্য ডিজেল প্রতি লিটার ১১৪ টাকা, কেরোসিন প্রতি লিটার ১১৪ টাকা, অকটেন প্রতি লিটার ১৩৫ টাকা ও পেট্টোল প্রতি লিটার ১৩০ টাকা নির্ধারণ করা হয়েছে।

অপু

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।