ঢাকাশনিবার, ৩রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, সন্ধ্যা ৬:২৭

ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ, থানায় অভিযোগ

বামনা প্রতিনিধি
আগস্ট ২০, ২০২২ ১:৩১ পূর্বাহ্ণ
পঠিত: 289 বার
Link Copied!

সম্প্রতি বরগুনা জেলা ছাত্রলীগের নতুন কমিটি গঠনের পর দফায় দফায় সংঘর্ষ ও এই কোন্দলকে কেন্দ্র করে পুলিশের লাঠি চার্জের ঘটনার রেশ কাটতে না কাটতেই একই পথে হাটতে শুরু করেছে বামনা উপজেলা ছাত্রলীগে। ছাত্রলীগের দুই গ্রæপের সংঘর্ষে ৩ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। এ ঘটনায় গত বৃহস্পতিবার রাতে বামনা থানায় ৫জনকে আসামী করে একটি অভিযোগ দায়ের করেন আহত ছাত্রলীগ সাংগঠনিক সম্পাদক মো. হাসিবুর রহমান।

অভিযোগে জানাগেছে, বৃহস্পতিবার রাতে বামনা উপজেলা আওয়ামীলীগ কার্যালয়ে ছাত্রলীগ আয়োজিত ২১ আগষ্ট গ্রেনেড হামলার প্রতিবাদ সভা উপলক্ষে ছাত্রলীগের প্রস্তুতি সভায় যোগদান করেন ছাত্রলীগ সভাপতি প্রার্থী ও বর্তমান কমিটির সাংগঠনিক সম্পাদক মো. হাসিবুর রহমান। সভা চলাকালে তিনি ফোনে কথা বলতে কার্যালয়ের বাইরে বের হলে ছাত্রলীগ সদস্য রাকিব সিকদারের নেতৃত্বে কয়েকজন তাকে এলোপাথাড়ী মারপিট শুরু করেন। তার চিৎকারে সহকর্মী হৃদয় দাস সহ কয়েকজন তাকে উদ্ধার করতে গেলে তাদের ওপর হামলা চালায় রাকিব বাহিনী। হামলায়
ছাত্রলীগ সাংগঠনিক সম্পাদক হাসিবুর রহমান(২২), ছাত্রলীগ নেতা হৃদয় দাস(২২) ও রাকিব (২০) গুরুতর আহত হয়।

এঘটনায় ওই দিন রাতে বামনা থানায় ৫জনকে আসামী করে একটি অভিযোগ দায়ের করা হয়েছে। অভিযোগে উপজেলা ছাত্রলীগ সদস্য রাকিব সিকদার(১৯), মো. আবির খান(২০), মো. তালহা(১৯), মো নাহিদ(১৯) ও মো. সোহেল(১৯)।

গুরুতর আহত বামনা উপজেলা ছাত্রলীগ সাংগঠনিক সম্পাদক মো. হাসিবুর রহমান বলেন, আমি দ্বির্ঘ দিন ধরে ছাত্রলীগের সভাপতি প্রার্থী হিসাবে প্রচারনা চালাচ্ছি। এতে আমার প্রতিপক্ষ একটি গ্রæপ প্রতিনিয়ত আমার কার্যক্রমে বাধাগ্রস্থ করে আসছে। কোন সভা সমাবেশে গেলে আমাকে ও আমার ছাত্রনেতাদের বিভিন্ন ভাবে হেনেস্থা করে এই গ্রæপটি। বৃহস্পতিবার ছাত্রলীগের প্রস্তুতি সভায় যোগদান করার পরে ফোনে কথা বলতে বাইরে বের হওয়ামাত্র আমার ওপর আগে থেকে ওৎ পেতে থাকা রাকিব সিকদার ও তার সহযোগীরা আমার ও আমার নেতাদের ওপর হামলা
চালায়।

বামনা থানার অফিসার ইন চার্জ মো. বশিরুল আলম বলেন, আওয়ামীলীগ অফিসে ঝামেলার কথা শুনে আমার ফোর্স সেখানে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন। ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী আহত হওয়ায় ঘটনায় একটি অভিযোগপত্র পেয়েছি। আমরা তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহন করবো।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।