ঢাকারবিবার, ২৭শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, সকাল ৭:৩৫

বরগুনা আইনজীবী সমিতির সভাপতি নজরুল, সম্পাদক সেলিনা

নিজস্ব প্রতিবেদক
এপ্রিল ৮, ২০২২ ৯:০০ অপরাহ্ণ
পঠিত: 397 বার
Link Copied!

বরগুনা জেলা আইনজীবী সমিতির বার্ষিক নির্বাচন সম্পন্ন হয়েছে। শুক্রবার (৮ এপ্রিল) সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত সমিতির হল রুমে এ নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।

ভোট গ্রহণ শেষে সন্ধ্যায় প্রধান নির্বাচন কমিশনার এফএম সোহরাফ হোসেন মামুন আনুষ্ঠানিক ভাবে নির্বাচনের ফলাফল ঘোষণা করেন।

ফলাফলে মো. নজরুল ইসলাম সিকদার সভাপতি ও সেলিনা আকতার সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

সভাপতি-সম্পাদক ছাড়াও এ নির্বাচনে অন্যান্য ১৫টি পদের মধ্য সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন সাইদুল কবির ফারুক ও মো. নুরুল ইসলাম, ক্রীড়া সম্পাদক হয়েছেন আবদুল্লাহ আল মামুন, শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক খায়রুল ইসলাম এবং বিনা প্রতিদ্বন্দ্বিতায় মহিলা বিষয়ক সম্পাদক নির্বাচিত হয়েছেন শম্পা রানী দেবনাথ।

বাকি ১০টি পদের জন্য ২৩ জন প্রার্থী ভোট যুদ্ধে অংশগ্রহণ করেন। মোট ২৬৪ ভোটের মধ্য ২৫৬ ভোট কাস্ট হয়।

সভাপতি পদে মো. নজরুল ইসলাম সিকদার ১৪১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী পিপি অ্যাডভোকেট ভূবন চন্দ্র হাওলাদার পেয়েছেন ১১২ ভোট।
সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন সেলিনা আকতার। তিনি ভোট পেয়েছেন ১৩৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মো. সিদ্দিকুর রহমান পান্না পেয়েছেন ১১৬ ভোট।

অন্যান্য পদগুলোতে নির্বাচিত হয়েছেন, সহ সভাপতি (বরগুনা) মো. হুমায়ূন কবির বাচ্চু, যুগ্ম সাধারণ সম্পাদক (বরগুনা) মো. জাফর ইকবাল, যুগ্ম সাধারণ সম্পাদক (আমতলী) মাহবুবুর রহমান মঈন, যুগ্ম সাধারণ সম্পাদক (পাথরঘাটা) নাহিদ সুলতানা লাকি, লাইব্রেরি সম্পাদক মো. কবির হোসেন। এছাড়া সদস্য হয়েছেন তিনজন। তারা হলেন- মো. ইমরান হোসেন, সাইফুল ইসলাম ওয়াসিম ও সাইফুল ইসলাম সোহেল।

প্রধান নির্বাচন কমিশনারের সহকারী নির্বাচন কমিশনার ছিলেন অ্যাডভোকেট হরিদাস বিশ্বাস ও মো. জিয়া উদ্দিন। এর আগে বৃহস্পতিবার দিনব্যাপী বার্ষিক সাধারণ সভা বরগুনা বার সমিতিতে অনুষ্ঠিত হয়।

বরগুনা বারে প্রথমবারের মতো নারী আইনজীবী হিসেবে বরগুনা জেলা মহিলা পরিষদের সাধারণ সম্পাদক ও মহিলা আওয়ামী লীগের সদস্য সেলিনা আকতার সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। তিনি তার প্রতিক্রিয়া ব্যক্ত করে বলেন, আমি বরগুনা বারের প্রথম নারী সদস্য। আমি সবার সহযোগিতা নিয়ে বারের উন্নয়নে কাজ করতে চাই। আমার দৃঢ় বিশ্বাস সবাই সহযোগিতা করলে কাজ করতে কোনো সমস্যা হবে না।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।