ঢাকামঙ্গলবার, ৬ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ৯:০১

দিবা-নিশির সাফল্য

মহিউদ্দিন অপু
জুন ২৮, ২০২২ ৪:৪২ অপরাহ্ণ
পঠিত: 245 বার
Link Copied!

বই পড়া প্রতিযোগিতায় বরগুনার স্কুল পড়ুয়া দুই জমজ বোন হুসায়মা নিশি ও হুমায়রা দিবা সাফল্য অর্জন করেছেন। তারা দু’জনেই বরগুনা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির শিক্ষার্থী।

গত মঙ্গলবার আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে তাদের হাতে পুরস্কার হিসেবে চেক, সৃজনশীল বই ও সনদপত্র তুলে দেওয়া হয়।

দিবা-নিশি জানান, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে ‘পড়ি বঙ্গবন্ধুর বই, সোনার মানুষ হই’ শীর্ষক বইপড়া প্রতিযোগিতায় ‘ক’ গ্রুপে তারা অংশগ্রহণ করেন। প্রতিযোগিতায় হুসায়মা নিশি জাতীয় পর্যায়ে দ্বিতীয় স্থান ও হুমায়রা দিবা বরিশাল বিভাগীয় পর্যায়ে তৃতীয় স্থান অধিকার করেন।

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় শিল্পকলা একাডেমির নাট্যশালা মিলনায়তনে জাতীয় গ্রন্থকেন্দ্র কর্তৃক আয়োজিত অনুষ্ঠানে প্রথম পর্বে সভাপতিত্ব করেন সংস্কৃতি মন্ত্রণালয়ের সচিব ও জাতীয় গ্রন্থকেন্দ্র পরিচালনা বোর্ডের চেয়ারম্যান মো. আবুল মনসুর।

বিশেষ অতিথি ছিলেন মুক্তিযুদ্ধ জাদুঘরের ট্রাস্টি ও পাঠ কার্যক্রম বিষয়ক উপদেষ্টা কমিটির সভাপতি মফিদুল হক।স্বাগত বক্তব্য দেন জাতীয় গ্রন্থকেন্দ্রের পরিচালক মিনার মনসুর।

দ্বিতীয় পর্বে জাতীয় গ্রন্থকেন্দ্র পরিচালকের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক, বীর মুক্তিযোদ্ধা ও বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব ম. হামিদ ও সংস্কৃতি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব অসীম কুমার দে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।