ঢাকামঙ্গলবার, ২৩শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ৩:০০
আজকের সর্বশেষ সবখবর

অর্ধশত বছর পর পৈত্রিক সম্পত্তির খোঁজ পেলেন সন্তানরা!

নিজস্ব প্রতিবেদক
জুন ২৬, ২০২২ ৭:২৩ অপরাহ্ণ
পঠিত: 169 বার
Link Copied!

বরগুনায় অর্ধশত বছর পর পৈত্রিক সম্পত্তির খোঁজ পেয়েছেন সন্তানরা। খুঁজে পাওয়া সম্পত্তি পেয়ে খুশিতে আত্মহারা তারা। স্থানীয় ইউপি চেয়ারম্যান ও গ্রাম পুলিশের সহায়তায় জমিতে টানিয়েছেন সাইনবোর্ড।

ঘটনাটি ঘটেছে সদর বরগুনার ফুলঝুরি ইউনিয়নের আছিয়া সড়ক সংলগ্ন এলাকায়। ফুলঝুরি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম সরোয়ার কবির বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, কাগজপত্র ধরে পৈত্রিক সম্পত্তি খুঁজতে খুঁজতে মো. শাহ আলী ফরাজী ও তার পরিবার আমার কাছে এলে আমি কাগজপত্র দেখে তাদের জমি ফিরে পেতে সহায়তা করেছি। তাদের সাথে গ্রামপুলিশ পাঠিয়ে বৃহস্পতিবার (২৩ জুন) বিকালে ওই জমিতে সাইনবোর্ড টানাতে সহায়তা করা হয়েছে।

সম্পত্তির দাবিদার মো. শাহ আলী ফরাজি বলেন, জেএল নং ১১, মৌজা গিলাতলী, খতিয়ান নং ২৭৩২৭৪৬০৬৯ এই জমি ওয়ারিশান সূত্রে পেয়েছি। আমার বাবা মৃত হজরত আলী ফরাজী ৬৫ বছর আগে এই এলাকা থেকে তালতলী উপজেলার কবিরাজ পাড়া গিয়ে বসবাস শুরু করেন। তাই আমাদের অজানা ছিল এই জমি।

তিনি আরও বলেন, বাবার মৃত্যুর পর আমরা পাঁচ ভাই ও এক বোন মিলে বাবার রেখে যাওয়া দলিলপত্র অনুযায়ী জমি খুঁজতে গিয়ে এই জমির সন্ধান পেয়েছি।

সাইনবোর্ড টানানোর পর খুশিতে আত্মহারা শাহ আলী বলেন, এতোদিন স্থানীয় লতিফ ও বেলাল হাওলাদার ও তাদের পরিবার জমিতে চাষাবাদ করলেও স্থানীয় ইউপি চেয়ারম্যানের সহায়তায় ৩৬ শতাংশ জমি বুঝে পেয়েছি। বাকি জমিও পাব বলে আশা করছি।

এদিকে, এবিষয়ে জানতে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করা হলেও লতিফ ও বেলাল হাওলাদার পরিবারের কারো কোনো বক্তব্য পাওয়া যায়নি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।