ঢাকারবিবার, ২৭শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, সকাল ৮:৩৩

পদ্মা সেতু উদ্বোধনে দুই শিক্ষার্থীর ২৫০ কিলোমিটার সাইকেল যাত্রা

নিজস্ব প্রতিবেদক
জুন ২৪, ২০২২ ১২:০৮ অপরাহ্ণ
পঠিত: 168 বার
Link Copied!

‘স্বপ্ন আজই পূরণ হলো, পদ্মা সেতু চালু হলো’ স্লোগানকে সামনে রেখে পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নিতে বরগুনা থেকে যাত্রা শুরু করেছে স্কুল পড়ুয়া দুই সাইক্লিস্ট।

শুক্রবার (২৪ জুন) সকাল ৮টায় বরগুনা সার্কিট হাউস থেকে ২৫০ কিলোমিটার পথ পাড়ি দিতে এ যাত্রা শুরু করেন তারা।

অংশগ্রহণকারী সাইক্লিস্টরা হলেন- বরগুনা জিলা স্কুলের এসএসসি পরীক্ষার্থী আবিদ হাসান ও রায়হান খান। তারা দুজনেই বরগুনা সাইক্লিং কমিউনিটি (বিসিসি) এর সদস্য।

সাইক্লিস্ট আবিদ হাসান বলেন, স্বপ্নের পদ্মা সেতু আমাদের অহংকার। প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানাতে বরগুনা সাইক্লিং কমিউনিটির পক্ষ থেকে আমরা উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নিতে যাচ্ছি।

সাইক্লিস্ট রায়হান খান বলেন, উদ্বোধনী অনুষ্ঠানে অনেকেই বাস, লঞ্চ বা বিভিন্ন মাধ্যমে গিয়ে যুক্ত হবেন। আমরাও সাইকেল চালিয়ে গিয়ে দিনটাকে স্মরণীয় করে রাখতে চাচ্ছি। যদিও রাইডটি চ্যালেঞ্জের। এর আগে কখনো একদিনে ২৫০ কিলোমিটার রাইড দেওয়া হয়নি।

বরগুনা সাইক্লিং কমিউনিটির এডমিন ও সহ-সভাপতি এহসান আহমাদ নোমান বলেন, পদ্মা সেতুর মাধ্যমে দক্ষিণাঞ্চলের সাথে রাজধানীর যোগসূত্র স্থাপন হবে। তাই এর উদ্বোধনের মাহিন্দ্রক্ষণকে স্মরণ করে রাখতে বিসিসির দুইজন সাইক্লিস্ট সাইকেল চালিয়ে পদ্মাসেতু উদ্বোধনে অংশ নিতে যাচ্ছে।

বরগুনা জেলা আওয়ামী লীগের সভাপতি ও সংসদ সদস্য অ্যাডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভু জানান, দুজন শিক্ষার্থী সাইকিলিস্ট দীর্ঘ ২২১ কিলোমিটার সাইকেল চালিয়ে পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে যাচ্ছে এটি আমাদের জন্য সত্যি আনন্দ ও গর্বের বিষয়। তাদের যাত্রা শুভ হোক, আমরা এই কামনাই করছি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।