ঢাকারবিবার, ২৭শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, সকাল ৭:৫০

আ. লীগ নেতার বিরুদ্ধে হত্যা চেষ্টার অভিযোগে মামলা

নিজস্ব প্রতিনিধি
জুন ২৩, ২০২২ ২:৩৮ অপরাহ্ণ
পঠিত: 185 বার
Link Copied!

প্রতিদ্বন্দ্বী প্রার্থীকে হত্যর উদ্দেশ্যে মারধর করার অভিযোগে বরগুনায় আ. লীগের
এক নেতার বিরুদ্ধে আদালতে মামলা দায়ের হয়েছে।

বুধবার (২২ জুন) বরগুনার চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মুহাম্মদ মাহবুব আলম মামলাটি আমলে নিয়ে ৪ আসামির বিরুদ্ধে সমন জারি করেন।

জানা যায়, বরগুনা সদর উপজেলা আ. লীগের সভাপতি সহ কয়েকজনের নামে এনামুল হক শাহিন বাদি হয়ে মামলাটি করেন।

আসামিরা হলেন- বরগুনা সদর উপজেলার মাইঠা গ্রামের মোহাম্মদ হোচেন মিয়ার ছেলে সিদ্দিকুর রহমান, ফারুক মৃধার ছেলে সুমন, বশির ও সৈয়দ গাজীর ছেলে মুসা।

সিদ্দিকুর রহমান বরগুনা উপজেলা আ. লীগের সভাপতি ও বুড়িরচর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান।

মামলা সূত্রে জানা যায়, গত বছর ২১ জুন বরগুনা সদরের বুড়িরচর ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচনে এনামুল হক শাহিন চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করেন। ওই ইউনিয়নে নৌকা প্রতীক নিয়ে আ. লীগ নেতা সিদ্দিকুর রহমান নির্বাচন করেন। তবে নির্বাচনে অপর স্বতন্ত্র প্রার্থী মো. হুমায়ূন কবিরের কাছে পরাজিত হন সিদ্দিকুর রহমান।

এরপর থেকে সিদ্দিকুর রহমানের ধারণা দুই স্বতন্ত্র প্রার্থী এনামুল হক শাহিন ও মো. হুমায়ূন কবির আঁতাত করে তাকে পরিকল্পিতভাবে পরাজিত করে। এমন আশঙ্কায় এবছরের ১৯ জুন রাতে বরগুনা থানা সংলগ্ন সড়কে আসামিরা এনামুল হক শাহিনকে একা পেয়ে হত্যার উদ্দেশ্যে মেরে আহত করে।

পরে শাহিন বরগুনা জেনারেল হাসপাতালে চিকিৎসা নিয়ে আদালতে মামলা করেন।

শাহিন বলেন, আমার বাবা আবদুল মান্নান ওই ইউনিয়নে দুইবার চেয়ারম্যান ছিলেন। আমি একাধিক বার নির্বাচন করেছি। নির্বাচনে কারো সঙ্গে আপস করিনি। তারপরও সিদ্দিকুর রহমান মনে করেছে আমি কবিরের সঙ্গে আপস করে তাকে পরাজিত করেছি। ভুল ধারণার ওপর ভিত্তি করে সিদ্দিক ও তার লোকজন অনেক লোকের সামনে আমাকে মারধর করেছে।

এবিষয়ে সিদ্দিকুর রহমান জানান, আমি দুইবারের নির্বাচিত চেয়ারম্যান ছিলাম। এ বছর আমি জিততে পারিনি। এতে আমার কারো ওপর কোনো ক্ষোভ নেই। শাহিনকে আমি মারিনি। তিনি কারো পরামর্শে আমার সম্মান নষ্ট করার জন্য মিথ্যা মামলা করেছেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।