ঢাকামঙ্গলবার, ৬ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, সন্ধ্যা ৭:২৮

নারী ভোটারদের ভিড়, ইভিএমে ভোট দিতে পেরে সন্তুষ্ট

নিজস্ব প্রতিবেদক
জুন ১৫, ২০২২ ১:২৪ অপরাহ্ণ
পঠিত: 241 বার
Link Copied!

বরগুনার তালতলী উপজেলার ৫টি ইউনিয়নে ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ভোটগ্রহণ শুরু চলছে। বুধবার (১৫ জুন) সকাল ৮টা থেকে শুরু হয়ে একটানা ভোটগ্রহণ চলবে বিকাল ৪টা পর্যন্ত।

সকাল থেকে বিভিন্ন ভোটকেন্দ্র ঘুরে দেখা যায়, কেন্দ্রের বাইরে লাইনে দাঁড়িয়ে আছেন নারী ভোটাররা। ভিড় ঠেলে তাদের একে একে ভোট কেন্দ্রে প্রবেশে সহায়তা করছেন নিরাপত্তাকর্মীরা। তরুণী থেকে বয়স্ক নারীরাও উৎসবমুখর পরিবেশে ভোট দিতে পেরে সন্তোষ প্রকাশ করেছেন।

ছোটভাইজোড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রিসাইডিং অফিসারের দায়িত্বপালনরত ওলিউল ইসলাম শুভ জানান, সকাল থকে তার কেন্দ্রে দুই শতাধিক ভোট কাস্ট হয়েছে। লাইনে পুরুষ ভোটারের সংখ্যা কম।

কাজির খাল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রিসাইডিং অফিসারের দায়িত্ব পালনরত মোশাররফ হোসেন জানান, সকাল থেকে তার কেন্দ্র তিন শতাধিক ভোট কাস্ট হয়েছে।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, তালতলীর পঁচাকোড়ালিয়া, ছোটবগী, নিশানবাড়িয়া, কড়াইবাড়িয়া, বড়বগী ও সোনাকাটা এই ৬টি নির্বাচনের তফসিল ঘোষনা করে ইসি। এর মধ্যে সোনাকাটা ইউনিয়নে সুষ্ঠু নির্বাচনের পরিবেশ না থাকায় সোমবার এক প্রজ্ঞাপনের মাধ্যমে নির্বাচন স্থগিত করে দেয় ইসি। বাকি ৫ ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। চেয়ারম্যান পদে ২৪ জন প্রার্থী, সাধারণ সদস্য পদে ১৫২ জন এবং সংরক্ষিত পদে ৬২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ৫ ইউনিয়নে ৪৫টি ভোট কেন্দ্রে ৫৮ হাজার ৫৬০ জন ভোটার ভোটাধিকার প্রয়োগ করবেন।

এদিকে, সদর বরগুনার কেওড়াবুনিয়া ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডে সাধারণ সদস্য পদের উপ-নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এখানে ব্যালটে ভোটগ্রহণ চলছে। অপরদিকে, রবিবার নির্বাচনের দুই দিন আগে বেতাগী উপজেলার কাজিরাবাদ ইউনিয়নের চেয়ারম্যান পদের উপ-নির্বাচন স্থগিত করে নির্বাচন কমিশন।

উপজেলা নির্বাচন কর্মকর্তা কাজী শহিদুল ইসলাম বলেন,
নির্বাচন সুষ্ঠু রাখতে দুইজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে প্রত্যেক ইউনিয়নে আনসার, পুলিশ, র‌্যাব, বিজিবি, কোষ্টগার্ড, মোবাইল টিম ও স্টাইকিং ফোর্সসহ ৮টি ইউনিট কাজ করছে। আশা করছি বিগত সময়ের মতো এবারও সুষ্ঠু এবং অবাধ নির্বাচন হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।