ঢাকাশনিবার, ১৩ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ১২:৪০

বরগুনায় জমি দখল নিয়ে রণক্ষেত্র, পুলিশের লাঠিচার্জ

নিজস্ব প্রতিনিধি
মে ২৯, ২০২২ ৬:৫৩ অপরাহ্ণ
পঠিত: 337 বার
Link Copied!

বরগুনায় বহিরাগত সন্ত্রাসী দিয়ে জমি দখলের চেষ্টাকালে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ বাধে। যা মুহূর্তেই রণক্ষেত্রে পরিণত হয়। এতে দুই পক্ষের সংঘর্ষে অন্তত ১০ জন আহত হয়েছে।

রবিবার (২৯ মে) সকালে বরগুনা সদর উপজেলার আয়লা পাতাকাটা ইউনিয়নের দক্ষিণ লেমুয়া এলাকায় এ ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, জমিজমা নিয়ে বিরোধের জেরে দক্ষিণ লেমুয়া এলাকার দুলাল গাজী ও ফজলুল হক পরিবারের মধ্যে ২০১৪ সাল থেকে মামলা চলছে। রবিবার সকালে দুলাল গাজীর পরিবারের দখলে থাকা ফসলী জমিতে জোরপূর্বক চাষাবাদের চেষ্টা করে ফজলুল হকের পরিবার ও তাদের লোকজন। এসময় উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ ও দেশিয় অস্ত্রশস্ত্র এবং টেঢা হামলায় উভয় পক্ষের অন্তত ১০ জন আহত হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাঠিচার্জ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

দুলাল গাজীর ছেলে হৃদয় বলেন, আমাদের মৃত্যুর হুমকি দিয়ে জমি দখলের দীর্ঘদিনের পায়তারা মৃত ফজলুল হক পরিবার ও তাদের লোকজন। আজ আমাদের ওপর ফজলুল হকের ছেলে এনামুল হক খোকন, চাচাতো ভাই ছত্তার দফাদার ও বোন জামাই নুরুল ইসলাম গাজীর নেতৃত্বে বহিরাগত সন্ত্রাসীসহ দুই শতাধিক লোকজন পূর্ব পরিকল্পিত ভাবে রামদা, টেটা ও লাঠিসোঁটা নিয়ে হামলা করেছে। হামলায় নারী-শিশুসহ আমাদের ৫ জন গুরুতর আহত হয়েছে। আমরা আইনের সাহায্য চাই।

এবিষয়ে জানতে যোগাযোগ করা হলেও সংবাদমাধ্যমের কাছে মৃত ফজলুল হক পরিবারের কেউই কোন বক্তব্য দিতে রাজি হননি।

স্থানীয় ইউপি চেয়ারম্যান মোশাররফ হোসেন জানান, জমি নিয়ে বিরোধের জেরে সংঘর্ষ হয়েছে বলে শুনেছি। খোঁজ নিয়ে বিস্তারিত জানার চেষ্টা করছি।

বরগুনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) মো. মাইনুল ইসলাম বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। কোন পক্ষই এখন পর্যন্ত লিখিত অভিযোগ করেনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।