ঢাকারবিবার, ১৪ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, সন্ধ্যা ৬:৫২

বঙ্গবন্ধুর জন্মদিনে জাতীয় পতাকা অবমাননা, প্রধান শিক্ষককে শোকজ

নিজস্ব প্রতিনিধি
মার্চ ২২, ২০২২ ৯:৩৩ অপরাহ্ণ
পঠিত: 457 বার
Link Copied!

বরগুনা সদর উপজেলায় একটি বিদ্যালয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিনে জাতীয় পতাকা অবমাননা করায় প্রধান শিক্ষককে শোকজ করা হয়েছে।

মঙ্গলবার (২২ মার্চ) বিষয়টি নিশ্চিত করেন উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা আরিফুজ্জামান।

তিনি বলেন, জাতীয় পতাকা অবমাননার ঘটনার সত্যতা পাওয়ায় প্রধান শিক্ষককে শোকজ করা হয়েছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, গত বৃহস্পতিবার (১৭ মার্চ) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২ তম জন্মদিন ও জাতীয় শিশু দিবসে বরগুনা সদর উপজেলার বুড়িরচর ইউনিয়নের ৫৬নং মানিকখালী ছোনবুনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে রাতেও জাতীয় পতাকা উড়তে দেখেন স্থানীয়রা। এ ঘটনায় স্থানীয়দের মধ্যে চরম ক্ষোভের সৃষ্টি হয়।

স্থানীয়রা অভিযোগ করেন, এই বিদ্যালয়ে প্রায় রাতেই জাতীয় পতাকা উড়তে দেখা যায়। কোনো কোনো সময় রাত ৭/৮ টার সময় পতাকা নামাতে দেখা যায়। আবার কখনও সাড়া রাতই উড়তে থাকে।

আইনজীবী অ্যাড. হাসিবুর রহমান হাসিব মুন্সি বলেন, আইন এবং সরকারী গেজেট অনুসারে বিদ্যালযয়ে আনুষ্ঠানিক ভাবে সকালে সম্মানের সাথে জাতীয় পতাকা উত্তোলন এবং নির্দিষ্ট সময়ে সম্মানের সাথে তা নামানাের বিধান থাকলেও প্রধান শিক্ষকের অবহেলায় তা রাতেও অবহেলিত ভাবে উড়তে থাকা অত্যন্ত দুঃখজনক এবং আইন পরিপন্থী। যা “People’s Republic of Bangladesh Flag rules-1972” এর বিধি ৭ এর ২৩-২৪ লঙ্গন করেছে এবং স্বাধীন বাংলাদেশের নাগরিক হিসেবে প্রত্যেক মানুষের হৃদয়ে অপমান সূচক দাগ কেটেছে।

এবিষয়ে প্রধান শিক্ষক জামাল আহমেদের কোন বক্তব্য পাওয়া যায়নি।

এব্যাপারে বরগুনা সদর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. নাসির উদ্দিন বলেন, বিষয়টি শুনে ঘটনাস্থলে উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তাকে পাঠিয়ে সত্যতা পাওয়ায় ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষককে ঘটনার পরদিনই কারন দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।