ঢাকামঙ্গলবার, ২৭শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ৩:৫৭
আজকের সর্বশেষ সবখবর

বরগুনায় ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাবে এক লাখ ১৬ হাজার শিশু

নিজস্ব প্রতিবেদক
মে ২৫, ২০২২ ৫:৪০ অপরাহ্ণ
পঠিত: 362 বার
Link Copied!

বরগুনার ছয়টি উপজেলা ও একটি পৌরসভায় ছয় থেকে ৫৯ মাস বয়সী এক লাখ ১৬ হাজার ১১৭ শিশুকে একটি করে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।

আগামী ৪ থেকে ৭ জুন পর্যন্ত দেশব্যাপী অনুষ্ঠেয় জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। ক্যাম্পেইন চলাকালে ৬-১১ মাস বয়সী প্রত্যেক শিশুকে একটি করে নীল রঙের এবং ১২-৫৯ মাস বয়সী প্রত্যেক শিশুকে একটি করে লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।

বুধবার (২৫ মে) বিকাল সাড়ে ৩টায় বরগুনা সিভিল সার্জন মিলনায়তনে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে সাংবাদিকদের জন্য আয়োজিত ওরিয়েন্টশন কর্মশালায় এসব তথ্য জানানো হয়।

সভায় শিশুর জন্য ভিটামিন ‘এ’ সংশ্লিষ্ট বিষয়ে প্রবন্ধ উপস্থাপন করেন বরগুনা সিভিল সার্জন অফিসের পুষ্টি বিষয়ক কর্মকর্তা মো. নুরুল আমিন। সভাপতিত্ব করেন বরগুনার ভারপ্রাপ্ত সিভিল সার্জন ও মেডিকেল অফিসার ডা. মেহদি হাসান।

আলোচনায় অংশগ্রহন করেন স্বাস্থ্য বিভাগের সিনিয়র কর্মকর্তা মো. ফোরকান আহমেদ, স্বাস্থ্য তত্তাবধায়ক খান সালামত উল্লাহসহ বরগুনায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

ভারপ্রাপ্ত সিভিল সার্জন ও মেডিকেল অফিসার ডা. মেহদি হাসান জানান, ক্যাম্পেইন চলাকালে বরগুনায় একটি পৌরসভা ও ছয়টি উপজেলায় ৯৫১টি কেন্দ্রে ৪৯৭ জন স্বাস্থ্য কর্মী এবং ১ হাজার ৪০৫ জন স্বেচ্ছাসেবক দায়িত্ব পালন করবে। কেন্দ্রগুলোতে প্রতিদিন সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। চরাঞ্চলে বিশেষ ব্যবস্থায় ভিটামিন খাওয়ার উদ্যোগ নেয়া হবে। ক্যাম্পেইনে যথাযথ স্বাস্থ্যবিধি ও সর্তকতা অনুসরণ করা হবে বলেও জানান তিনি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।