ঢাকারবিবার, ২৬শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ১:২৩
আজকের সর্বশেষ সবখবর

অফিস দখলের দ্বন্দ্বে সংঘর্ষ, ট্রাক শ্রমিকদের অনির্দিষ্টকালের কর্মবিরতি

নিজস্ব প্রতিবেদক
মে ২২, ২০২২ ৬:০৫ অপরাহ্ণ
পঠিত: 869 বার
Link Copied!

বরগুনায় অফিস দখল নিয়ে ট্রাক শ্রমিকদের দুই সংগঠনের সংঘর্ষের ঘটনায় তিনজন আহত হওয়ায় অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি পালন করছেন ট্রাক শ্রমিকরা।

রোববার (২২ মে) সকাল থেকে বেসিক ট্রেড ইউনিয়নের ট্রাক শ্রমিকরা এ কর্মবিরতি পালন করছেন। এর আগে শনিবার ট্রাক শ্রমিকদের দুই সংগঠনের শ্রমিকরা শহরের টাউনহলে মুখোমুখি অবস্থান নিলে সংঘর্ষের সৃষ্টি হয়।

পুলিশ ও ট্রাক শ্রমিকরা জানান, শনিবার দুপুরে টাউনহল এলাকায় বেসিক ট্রেড ইউনিয়ন ও আন্তজেলা ট্রাক শ্রমিকদের দুটি গ্রুপ মুখোমুখি অবস্থান নিয়ে সংঘর্ষে জড়ান। খবর পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে লাঠিচার্জ করে দুই গ্রুপকে ছত্রভঙ্গ করে দেয় পুলিশ। এরপর থেকেই ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ ও ডিবি মোতায়েন রয়েছে।

বেসিক ট্রেড ইউনিয়নের সভাপতি ও সদর উপজেলা চেয়ারম্যান মনিরুল ইসলাম বলেন, গত বছরের শুরুতে আন্তজেলা ট্রাকশ্রমিক ইউনিয়নের চাঁদাবাজিতে অতিষ্ঠ হয়ে আমার কাছে আসে। আমি শ্রমিকদের স্বার্থে বেসিক ট্রেড ইউনিয়নের দায়িত্ব নিয়ে শ্রমিকদের সংগঠিত করে চাঁদা থেকে রক্ষা করি। পরবর্তীতে ষড়যন্ত্র করে অফিস দখলের মিথ্যা অভিযোগ দিয়ে আমাদের শ্রমিকদের উপর তারা হামলা করে এবং বহিরাগত সন্ত্রাসীদের সহায়তায় আমাদের অফিস দখল করে।

তিনি আরও বলেন, গতকাল আবারও বহিরাগত সন্ত্রাসী এনে নিরীহ শ্রমিকদের উপর আতর্কিত হামলা করেছে জন। হামলায় আমাদের শ্রমিক নেতা জুলহাসসহ তিনজন গুরুতর আহত হয়েছে। এ ঘটনায় জড়িতদের বিচারের আওতা না আনা পর্যন্ত কর্মবিরতি চলবে।

বরগুনা আন্তজেলা ট্রাকশ্রমিক ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক মঞ্জুরুল আলম জন বলেন, সদর উপজেলা চেয়ারম্যান মনিরুল ইসলাম গত বছরের সেপ্টেম্বর মাসে বরিশাল থেকে বেসিক ট্রেড ইউনিয়ন বরগুনা জেলা শাখার নামে একটি সংগঠন নিয়ে আসেন। ওই সংগঠনের সভাপতি হিসেবে তিনি আন্তজেলা ট্রাকশ্রমিক ইউনিয়ন অফিস দখলের চেষ্টাসহ ট্রকশ্রমিকদের কাছ থাকে চাঁদাবাজি করে আসছেন। এ নিয়ে শ্রমিকদের মধ্যে অসন্তোষ সৃষ্টি হয়েছে। আমাদের শ্রমিকরা তাদের ওপর হামলা করেনি।

বরগুনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলী আহম্মেদ বলেন, গতকাল খবর পেয়ে ঘটনাস্থলে আমি নিজেই উপস্থিত হই। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে অতিরিক্ত পুলিশ ও ডিবি ঘটনাস্থলে রয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।