ঢাকাশনিবার, ২১শে মে, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ২:২৯
আজকের সর্বশেষ সবখবর

অশনির প্রভাবে বরগুনায় বৃষ্টি, পস্তুত ৬২৯ আশ্রয় কেন্দ্র

নিজস্ব প্রতিবেদক
মে ৯, ২০২২ ৬:১৫ অপরাহ্ণ
পঠিত: 22 বার
Link Copied!

ঘূর্ণিঝড় ‘অশনি’ এর প্রভাবে সোমবার (৯ মে) সকাল থেকে উপকূলীয় বরগুনায় অবিরাম বৃষ্টি হচ্ছে। একই সাথে বইছে হালকা বাতাস। এতে ভোগান্তিতে পড়েছে সাধারণ মানুষ।

চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্রবন্দরকে ২ নম্বর দূরবর্তী হুঁশিয়ারি সংকেত দেখাতে বলা হয়েছে।
সে অনুযায়ী বরগুনায় এখন ২ নম্বর দূরবর্তী হুঁশিয়ারি সংকেত চলছে।

বরগুনা জেলা রেডক্রিসেন্ট সোসাইটি ও ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচির (সিপিপি) কর্মকর্তারা জানিয়েছেন, অশনির প্রভাবে ৯ মে সকাল থেকে পরবর্তি ২৪ঘণ্টা বরগুনার বিভিন্ন এলাকায় মাঝারি থেকে অতি ভারী বর্ষণ হতে পারে।

উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত সব মাছ ধরার নৌকা ও ট্রলারকে উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে। সেইসঙ্গে তাদেরকে গভীর সাগরে বিচরণ না করতে নিষেধ করেছে আবহাওয়া অধিদপ্তর।

পাথরঘাটা ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী জানান, সমুদ্র উত্তাল হওয়ায় অধিকাংশ মাছধরা ট্রলার ঘাটে ফিরেছে। কেউ কেউ সমুদ্রতীরের বিভিন্ন খালে আশ্রয় নিয়েছে। যারা ঘূর্ণিঝড়ের সংকেত এখনো পায়নি তাদেরকে সংকেত পৌঁছে সতর্ক করার পাশাপাশি তীরে আনার চেষ্টা চলছে।

এদিকে, ঘূর্ণিঝড়ের আঘাতের কথা মাথায় রেখে সর্বোচ্চ সতর্ক অবস্থানে রয়েছে বরগুনা জেলা প্রশাসন। অশনি মোকাবিলায় বরগুনায় ৬২৯টি আশ্রয় কেন্দ্র প্রস্তুত রাখা হয়েছে। আশ্রয় কেন্দ্রগুলোতে মানুষের পাশাপাশি গবাদি পশুও রাখা যাবে। আশ্রয় কেন্দ্রগুলোয় বিশুদ্ধ পানি, শুকনা খাবার ও বিদ্যুতের ব্যবস্থা করতে নির্দেশনা দেওয়া হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।