ঢাকাশনিবার, ২০শে আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ২:২৩
আজকের সর্বশেষ সবখবর

জেলেদের মাঝে চাল বিতরণ

তালতলী প্রতিনিধি
মার্চ ১৬, ২০২২ ৮:৩৮ অপরাহ্ণ
পঠিত: 78 বার
Link Copied!

বরগুনার তালতলীতে ১ হাজার ৪৮০ জন জেলেদের মাঝে বিশেষ ভিজিএফের চাল বিতরণ করা হয়েছে। নিষেধাজ্ঞার সময় মা ইলিশ আহরণ থেকে বিরত থাকায় এ চাল বিতরন করা হয়।

বুধবার(১৬ মার্চ) দুপুরে উপজেলা খাদ্য গুদাম চত্বরে নিশানবাড়িয়া ইউনিয়ন পরিষদের আওতায় জেলেদের ভিজিএফের চাল বিতরণ করেন ইউপি চেয়ারম্যান দুলাল ফরাজী। প্রতি জেলেকে দুই মাসে ৮০ কেজি করে চাল বিতরণ করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন চাল বিতরনের ট্যাগ অফিসার গৌতম চন্দ্র,খাদ্য গুদাম কর্মকর্তা মোঃ কামাল হোসেনসহ মৎস্য অফিসের কর্মকর্তা ও ইউনিয়ন পরিষদের ইউপি সদস্যরা।

জানা যায়,গত বছরের পহেলা নভেম্বর ২০২১ থেকে চলতি বছরের জুন পর্যন্ত জাটকা ইলিশ আহরন নিষিদ্ধ করেছে সরকার। এ সময় সকল জেলেরা ৮ মাস জাটকা ইলিশ ধরা থেকে বিরত থাকেন । এই নিষিদ্ধকালীন মানবিক সহায়তা কর্মসূচির আওতায় নিবন্ধিত জেলেদের মাঝে ভিজিএফের চাল বিতরণ করা হয়েছে।

এ সময় নিশানবাড়িয়া ইউপি চেয়ারম্যান মোঃ দুলাল ফরাজী বলেন, সরকারি নিয়ম অনুযায়ী জাটকা শিকার যারা করেনি তাদের মাঝে এই চাল বিতরন করা হয়েছে। তিনি আরও বলেন জাটকা ইলিশ রক্ষার জন্য জেলে ও সচেতন মহলের সহযোগিতা কামনা করেন।

উপজেলা মৎস্য কর্মকর্তা মাহবুবুল আলম বলেন, সব সময়ের জন্য পহেলা নভেম্বর থেকে ৩০ জুন পর্যন্ত ৮ মাস সারা দেশে জাটকা ধরা নিষেধ। এই নিষেধাজ্ঞা কালীন সময় যারা ইলিশ আহরণ থেকে বিতর রয়েছে। তাদের মাঝে বিশেষ ভিজিএফ এর প্রতি মাসে ৪০ কেজি করে দুই মাসের ৮০ কেজি চাল দেওয়া হয়েছে।
Attachments area

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।