ঢাকাবৃহস্পতিবার, ১১ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, সকাল ৯:২৩

প্রধানমন্ত্রীর ঈদ উপহার ঘর পাচ্ছেন বরগুনার ৭২৫ পরিবার

মহিউদ্দিন অপু
এপ্রিল ২৪, ২০২২ ৭:৩৭ অপরাহ্ণ
পঠিত: 234 বার
Link Copied!

মুজিববর্ষে প্রধানমন্ত্রীর ঈদ উপহার হিসেবে বরগুনায় ছয় উপজেলায় তৃতীয় পর্যায়ে জমিসহ ঘর পাচ্ছেন আরও ৭২৫টি ভূমিহীন ও গৃহহীন পরিবার।

রবিবার (২৪ এপ্রিল) সকাল ১১টায় জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান জেলা প্রশাসক হাবিবুর রহমান।

সংবাদ সম্মেলনে সাংবাদিকদের জেলা প্রশাসক জানান, ইতোমধ্যে জেলার ৬টি উপজেলায় প্রথম পর্যায়ে ২৩২টি এবং দ্বিতীয় পর্যায়ে ৭৯৩টি গৃহহীন পরিবার ঘর পেয়েছেন। তৃতীয় পর্যায়ে ৭২৫টি ঘরের মধ্যে জমিসহ ৪১১টি ঘর দেয়া হবে।

আগামী মঙ্গলবার (২৬ এপ্রিল) গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে সদর বরগুনার খেজুরতলা আশ্রয়ন প্রকল্পের উপকারভোগীদের মধ্যে ৫০টি পরিবারের কাছে জমিসহ ঘরের চাবি হস্তান্তরের মাধ্যমে এ কার্যক্রমের শুভ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জেলা প্রশাসক হাবিবুর রহমান বলেন, ২০৪১ সালের মধ্যে প্রধানমন্ত্রী বাংলাদেশকে উন্নত-সমৃদ্ধ দেশ গঠনের যে পরিকল্পনা নিয়েছেন তা বাস্তবায়নে প্রশাসন কাজ করে যাচ্ছে। আশ্রয়ন প্রকল্পের মাধ্যমে গৃহহীন, ভূমিহীন, ছিন্নমূল জনগোষ্ঠীকে প্রধানমন্ত্রী বসতঘরের ব্যবস্থা করেছেন।

তিনি আরো বলেন, আশ্রয়ন মানে কেবল আবাসনের ব্যাবস্থা নয়। এর পরিধি ব্যাপক ও বিস্তৃত। প্রতিটি ঘর ও ২শতাংশ জমি স্বামী-স্ত্রী’র নামে যৌথ দলিল করে দেয়া হয়েছে। ব্যাতিক্রম হচ্ছে আমাদের ২২জন তৃতীয় লিঙ্গের সদস্য ঘর পাচ্ছেন।

ইতোমধ্যে প্রতিটি ঘরে বিদ্যুৎ সংযোগ, বিশুদ্ধ খাবার পানি, রাস্তার ব্যাবস্থা করা হয়েছে। এ ছাড়াও যারা ঘর পেয়েছেন তাদের আয়বর্ধকমূলক প্রকল্প নিয়েও পরিকল্পনা রয়েছে বলেও জানান জেলা প্রশাসক হাবিবুর রহমান।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।