ঢাকারবিবার, ১৪ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, সন্ধ্যা ৬:৫৩

বরগুনায় ভোক্তা অধিকার বিরোধী কাজ করায় জরিমানা

নিজস্ব প্রতিনিধি
এপ্রিল ২১, ২০২২ ৭:১৩ অপরাহ্ণ
পঠিত: 269 বার
Link Copied!

বরগুনায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন লঙ্ঘনের অপরাধে দুটি ব্যবসা প্রতিষ্ঠানকে দশ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বরগুনার বাজার তদারকিমূলক অভিযানে এ জরিমানা করা হয়।

বৃহস্পতিবার (২১ এপ্রিল) বিষয়টি নিশ্চিত করেছেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বরগুনা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক বিপুল বিশ্বাস।

তিনি জানান, বুধবার (২০ এপ্রিল) বরগুনা পৌর শহরের কলেজ রোড ও কসমেটিক্স পট্টি বাজার সংলগ্ন স্থানে তদারকিমূলক অভিযান পরিচালিত হয়। এ সময় ভোক্তা অধিকার বিরোধী কাজ করা ও ভোক্তা অধিকার সংরক্ষণ আইন লঙ্ঘনের অপরাধে ২টি ব্যবসা প্রতিষ্ঠানকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

তিনি আরো জানান, অভিযানকালে বেশকিছু ব্যবসা প্রতিষ্ঠানকে সতর্ক করা, নিত্যপণ্যের দাম মনিটরিং করা হয়। একই সাথে উপস্থিত ব্যবসায়ী ও ক্রেতাদের সচেতন করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বরগুনার সহকারী পরিচালক বিপুল বিশ্বাস বলেন, জরিমানা আরোপের পাশাপাশি সকলকে মাস্ক পরিধান করা, স্বাস্থ্যবিধি মেনে চলা ও দ্রব্যমূল্যের অযৌক্তিক মূল্যবৃদ্ধি থেকে বিরত থাকার জন্য অনুরোধ করা হয়েছে। জনস্বার্থে বাজার তদারকিমূলক অভিযান অব্যাহত থাকবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।