ঢাকামঙ্গলবার, ২৭শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ৪:৩৪
আজকের সর্বশেষ সবখবর

আ.লীগ নেতাকে ‘শোকজ’ তদন্ত কমিটি গঠন

রুদ্র রহান
এপ্রিল ১৬, ২০২২ ৭:৫৯ অপরাহ্ণ
পঠিত: 1556 বার
Link Copied!

অনৈতিক কর্মকান্ডের করতে গিয়ে নারীর জুতাপেটার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ায় বরগুনায় এক আ.লীগ নেতাকে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে। এছাড়াও বিষয়টি তদন্তে পাঁচ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন বরগুনা সদর উপজেলা আওয়ামী লীগ।

বিষয়টি নিশ্চিত করেছেন বরগুনা সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহ মুহাম্মদ ওলি উল্লাহ ওলি জানান, বিষয়টি নিয়ে শনিবার সদর উপজেলা আওয়ামী লীগ সভা ডেকে এ সিদ্ধান্ত গ্রহন করে। তবে বৈঠকে ওই আওয়ামী লীগ ষড়যন্ত্রের শিকার ও নিজেকে নির্দোষ দাবি করেছেন বলেও জানান তিনি।

সম্প্রতি বরগুনা সদর উপজেলার নলটোনা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ শাহ আলম জাকিরকে আপত্তিকর অবস্থায় নারীর জুতাপেটার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পরে। গত শুক্রবার নলটোনা ইউনিয়ন তৃনমূল আওয়ামী লীগ সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের কাছে এ বিষয়ে লিখিত অভিযোগ করে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহনের দাবি জানান।

তৃনমূল আওয়ামী লীগের নেতাকর্মীদের ওই চিঠিতে উল্লেখ করা হয়, নলটোনা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহআলম জাকির পরকীয়া করে নারীসহ বিবস্ত্র অবস্থায় ধরা পড়ার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। বিষয়টি এলাকায় আওয়ামী লীগ নেতা-কর্মীদের জন্য বিব্রতকর পরিস্থিতির সৃষ্টি করেছে। এতে আওয়ামী লীগের ভাবমূর্তি নষ্টসহ স্থানীয় আওয়ামী লীগ নেতা-কর্মী ও অঙ্গ সংগঠনের মধ্যে প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। এর আগেও শাহ আলম জাকির একাধিকবার পরকীয়া করতে গিয়ে হাতেনাতে ধরা পড়েছে। আওয়ামী লীগের উন্নয়ণ ও অগ্রগতি থাকার পরও শাহ আলম জাকিরের এমন কর্মকান্ডে সংগঠনের প্রতি মানুষের বিরুপ ধারনার জন্ম দিয়েছে। এ অবস্থায় সংগঠনের ভাবমুর্তি ক্ষুন্নকারী সাধারণ সম্পাদক শাহ আলম জাকিরের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়ার দাবি করেছে তৃনমূল আওয়ামী লীগ।

বরগুনা সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহ মুহাম্মদ ওলি উল্লাহ ওলি শনিবার বিকেলে জানান, নলটোনা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহ আলম জাকিরের বিরুদ্ধে অনৈতিক কর্মকান্ডের অভিযোগ ওঠায় আমরা উপজেলা আওয়ামী লীগ এ বিষয়ে শনিবার দলীয় কার্যালয়ে বৈঠক ডেকেছিলাম। ওই বৈঠকে শাহ আলম জাকির নিজেকে নির্দোষ দাবি করে ‘ষড়যন্ত্র করে নারী দিয়ে ফাঁদে ফাঁসানো হয়েছে পাল্টা লিখিত অভিযোগ করেছেন। তবে কে বাব কারা ফাঁসিয়েছে উল্লেখ করেননি। ওলি বলেন, বৈঠকে তিন দিনের মধ্যে জবাব চেয়ে শাহ আলম জাকিরকে ‘কারণ দর্শানোর নোটিশ’ দেয়ার সিদ্ধান্ত হয়েছে।

এছাড়াও সদর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোঃ মোস্তাফিজুর রহমান বাচ্চুকে প্রধান ও যুগ্ম আহবায়ক আরিফুর রহমান মারুফ মৃধাকে সদস্য সচিব করে পাঁচ সদস্যর তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী ৫ কর্মদিবসের মধ্যে তদন্ত কমিটিকে প্রতিবেদন দিতে বলা হয়েছে। জাকিরের নোটিশের জবাবও তদন্তদ রিপোর্ট পাওয়ার পর আগামী শনিবার বৈঠকে চুড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে।

বরগুনা সদর উপজেলার নলটোনা ইউনিয়নের ৫নং ওয়ার্ডে বাসিন্দা আওয়ামী যুবলীগ কর্মী প্রকৌশলী মোঃ শামীম খান বলেন, দলের শীর্ষ পদে থাকা এমন একজন নেতার ব্যক্তিগত আপত্তিকর কর্মকান্ড সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ায় গোটা ইউনিয়নের আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে। ব্যক্তির দায় সংগঠনের নেয়া উচিত না এবং আশা করি সংগঠন শাহ আলম জাকিরের অনৈতিক কর্মকান্ডের দায় নেবেনা। তৃনমূল আওয়ামী লীগ নেতা-কর্মীরা এ বিষয়ে উপজেলা আওয়ামী লীগের বরাবরে লিখিত অভিযোগ দিয়েছে। আমরা মনে করি তাঁর ব্যাপারে সংগঠন প্রয়োজনীয় সাংগঠনিক ব্যবস্থা নেবে।

এ বিষয়ে নলটোনা আওয়ামী লীগের সভাপতি আলমগীর বিশ্বাস বলেন, সাধারণ সম্পাদক শাহ আলম জাকিরের বিষয়ে তৃনমূল আওয়ামী লীগ উপজেলা কাছে চিঠি দিয়েছিল। বিষয়টি নিয়ে বৈঠক হয়েছে। আমিও ওই বৈঠকে ছিলাম। তদন্তে তিনি দোষী সাব্যস্ত হলে দল তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেবে।

বরগুনা সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি সিদ্দিকুর রহমান বলেন, অভিযোগ পেয়ে আমরা বৈঠক ডেকেছি। নলটোনা ইউনিয়ন আওয়ামী লীগ সাধারণ সম্পাদককে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে। গঠিত তদন্ত কমিটির প্রতিবেদন হাতে আসলে তিনি দোষি সাব্যস্ত হলে আমরা পরবর্তি বৈঠকে তার ব্যাপারে সিদ্ধান্ত গ্রহন করব।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।