ঢাকারবিবার, ১৪ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, সন্ধ্যা ৬:৩৭

অশুভকে পেছনে ফেলে নতুন কেতন উড়িয়ে নববর্ষ বরণ

মহিউদ্দিন অপু
এপ্রিল ১৪, ২০২২ ৫:৫৪ অপরাহ্ণ
পঠিত: 230 বার
Link Copied!

‘মুছে সব গ্লানি, নিয়ে নতুন সূর্যের আলো, নতুন বছরে সবাই যেন থাকে ভালো’ -এই শ্লোগানকে ধারণ করে ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে বাংলা নববর্ষকে বরণ করে নিল বরগুনাবাসী।

নববর্ষ উপলক্ষে বৃহস্পতিবার (১৪ এপ্রিল) সূর্যোদয়ের সাথে সাথে বরগুনা পৌর শিমুলতলা বৈশাখী মঞ্চে বৈশাখী প্রভাতী অনুষ্ঠান কার্যক্রম শুরু হয়। পরে সংক্ষিপ্ত পরিসরে মঙ্গল শোভাযাত্রা বের হয়।

প্রভাতী অনুষ্ঠান ও শোভাযাত্রা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- বরগুনা জেলা প্রশাসক হাবিবুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক জালাল উদ্দিন, উপজেলা নির্বাহি সামিয়া শারমিন প্রমূখ।

মঙ্গল শোভাযাত্রাটি ডিসি অফিস হয়ে শিমুলতলা বৈশাখী মাঠে গিয়ে শেষ হয়। মঙ্গল শোভযাত্রায় শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন অংশ নেয়।

নতুন বছরের শুভেচ্ছা জানিয়ে জেলা প্রশাসক হাবিবুর রহমান বলেন, ‘অতীতের গ্লানি, দুঃখ, জরা মুছে অসুন্দর ও অশুভকে পেছনে ফেলে নতুন কেতন উড়িয়ে বাংলা নববর্ষ-১৪২৯ সবার জীবনে আরও সমৃদ্ধি বয়ে আনবে। চতুর্থ শিল্পবিপ্লব প্রসূত সুযোগের সদ্ব্যবহার করে বিজ্ঞান ও প্রযুক্তিসহ সব ক্ষেত্রে নতুন নতুন উদ্ভাবনের মাধ্যমে দেশ নবউদ্যোমে আরও এগিয়ে যাবে এবং ২০৩০ সালের মধ্যে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে সফল হবে।’

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।