ঢাকারবিবার, ১৪ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, সন্ধ্যা ৬:২৯

আটলান্টিকের রেড স্ন্যাপার দেখতে ভীড়

নিজস্ব প্রতিবেদক
এপ্রিল ১৩, ২০২২ ৭:০৯ অপরাহ্ণ
পঠিত: 201 বার
Link Copied!

বরগুনায় জেলের জালে ধরা পরেছে আটলান্টিকের রেড স্ন্যাপার প্রজাতির একটি মাছ।

বুধবার (১৩ এপ্রিল) দুপুরে ও মঙ্গলবার রাতে বরগুনা পৌর মাছ বাজারে এ মাছটির দেখা মেলে। এসময় কৌতহলি ক্রেতাদের ভীড় জমে যায়।

স্থানীয় মৎস ব্যবসায়ীরা জানান, মাছটি পৌর মাছ বাজারের রফিক সর্দারের মৎস আড়ত থেকে পাইকারী দরে ক্রয় করে খুচরা বিক্রি করতে নিয়ে এসেছেন একই বাজারের খুচরা বিক্রেতা মেহেদী হাসান।

খুচরা বিক্রেতা মেহেদী হাসান বলেন, আমি এই মাছ এর আগে কখনো দেখিনি। মাছটি সামুদ্রিক হওয়ায় মাছটি দেখতে ক্রেতাদের ভীড় জমে গেছে।

তিনি আরো বলেন, ৮ কেজির এ মাছটি ৬শ টাকা কেজি দরে কিনে ৭শ টাকা কেজি দরে বিক্রি করার হাক ডাক তুলেছি।

ক্রেতা ছগির হোসেন বলেন, ‘এ মাছ এর আগে দেখিনি। তবে শুনেছি এটি সামুদ্রিক মাছ। দাম বেশি চাওয়ায় কিনতে পারছিনা।’ একই সুরে বললেন আরও কয়েকজন ক্রেতা।

মৎস আড়ৎদার রফিক সর্দার বলেন, ‘বঙ্গোপসাগরে জেলেদের জালে মাছটি ধরা পড়ে। যদিও এ মাছ এর আগে এ বাজারে ওঠেনি, তবে এটি সামুদ্রিক মাছ হওয়ার এর ব্যাপক চাহিদা রয়েছে। তাই দাম একটু বেশিই।’

বরগুনা জেলার মৎস্য কর্মকর্তা বিশ্বজিৎ কুমার দেব বলেন, মাছটি দেখতে আফ্রিকান রেড স্ন্যাপারের মতো। রেড স্ন্যাপার সাধারণত আটলান্টিক মহাসাগরে বেশি পাওয়া যায়। যদি তাই হয় তবে হয়ত সমুদ্রের পানির সাথে এটি দেশের উপকূলে এসেছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।