ঢাকাশনিবার, ১৩ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ১:০৯

মেডিকেলে চান্স পাওয়া বরগুনার শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিনিধি
এপ্রিল ৭, ২০২২ ৮:৫৮ অপরাহ্ণ
পঠিত: 526 বার
Link Copied!

বরগুনা আমতলী উপজেলা থেকে মেডিকেল কলেজ ভর্তি পরীক্ষায় মনোনীত হয়েছে আমতলীর তিন জন মেধাবী শিক্ষার্থী। তারা হলেন- আমতলী সরকারি কলেজের ছাত্র সুদীপ কর্মকার, মো. সরোয়ার ইসলাম, এবং মো. মাহফুজুর রহমান।

গত শুক্রবার এমবিবিএস ২০২১-২২ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা হয়। সারাদেশে ১৯টি কেন্দ্রের মোট ৫৭টি ভেন্যুতে হয় এ পরীক্ষা। কেন্দ্রগুলোর মধ্যে ১৮টি মেডিকেল ও একটি ছিল ডেন্টাল কলেজ।

দেশব্যাপী সরকারি মেডিকেল কলেজে মোট ৪ হাজার ৩৫০টি আসনের বিপরীতে পরীক্ষা দিতে আবেদন করেন ১ লাখ ৪৩ হাজার ৯১৫ জন শিক্ষার্থী।

এর মধ্যে ঢাকায় শিক্ষার্থীর সংখ্যা ছিল ৬১ হাজার ৬৭৮ জন। সেই হিসাবে প্রতি আসনের বিপরীতে আবেদন করেন ৩৩ শিক্ষার্থী, যা বিগত যে কোনো বছরের তুলনায় বেশি।

সবশষে শুক্রবাররের পরীক্ষায় এক লাখ ৩৯ হাজার ৭৪০ জন অংশগ্রহণ করে। অর্থাৎ এ বছর আবদেনকারীদরে মধ্যে র্ভতি পরীক্ষায় অংশগ্রহণ করনেনি ৪ হাজার ১৭৫ জন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।