ঢাকাশনিবার, ১৩ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ১:১৭

প্রথম শ্রেনীর ফায়ার স্টেশনের দাবীতে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি

নিজস্ব প্রতিবেদক
মে ২২, ২০২২ ৬:২৩ অপরাহ্ণ
পঠিত: 128 বার
Link Copied!

বরগুনার ফায়ার সার্ভিস স্টেশনকে প্রথম শ্রেনীতে উন্নীতকরনসহ ৭ দফা দাবীতে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি দিয়েছে বরগুনা জেলা নাগরিক অধিকার সংরক্ষণ কমিটি।

রবিবার (২২ মে) জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি পাঠানো হয়েছে। একই দাবীতে স্বরাষ্ট্র মন্ত্রী, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের মহাপরিচালক, বরগুনা-১ আসনের জাতীয় সংসদ সদস্য, জেলা প্রশাসক, পুলিশ সুপার ও বরগুনা পৌর মেয়রকে স্মারকলিপি দেয়া হয়েছে।

দাবীগুলো হলো- বরগুনার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনকে আরও দুটো ইউনিটসহ দ্বিতীয় শ্রেনী থেকে প্রথম শ্রেনীতে উন্নীতকরন, নিউ পৌর সুপার মার্কেটে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের সরকারি ও বেসরকারিভাবে সহায়তা প্রদান করা, ঋণগ্রস্ত ব্যবসায়ীদের আগামী এক বছরে ঋণ পরিশোধ বা কিস্তি দিতে চাপ প্রয়োগ না করা, সহজ শর্তে ব্যাংক ঋণ দিয়ে পুনরায় ব্যবসা চালু করতে সহায়তা করা, প্রশাসন ও পৌরসভার ব্যবস্থাপনায় পুনরায় পাঁকা বা সেমি পাঁকা অবকাঠামো তৈরী করা, ব্যবসায়ীদের বীমার আওতায় নিয়ে আসা এবং প্রকৃত ক্ষতিগ্রস্তদের তালিকা তৈরী করে সহায়তা করা।

বরগুনা জেলা নাগরিক অধিকার সংরক্ষণ কমিটির পক্ষ থেকে স্মারকলিপি প্রদান করেন- সভাপতি এডভোকেট মো. আনিসুর রহমান, সাধারণ সম্পাদক মনির হোসেন কামাল, কোষাধ্যক্ষ সুখরঞ্জন শীল, সদস্য চিত্তরঞ্জন শীল, হাসানুর রহমান ঝন্টু ও নারী নেত্রী মনি দেবনাথ।

উল্লেখ্য, গত ১৭ মে নিউ পৌর সুপার মার্কেটে অগ্নিকান্ডে ১৮৫টি দোকান ঘর পুড়ে ৩ শতাধিক ব্যবসায়ীর ক্ষতি হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।