ঢাকামঙ্গলবার, ৬ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, সন্ধ্যা ৭:৪০

মসজিদের ইমামদের জেন্ডার সমতা বিষয়ক প্রশিক্ষণ

সৈকত সংবাদ
সেপ্টেম্বর ৪, ২০২২ ২:৫৫ অপরাহ্ণ
পঠিত: 236 বার
Link Copied!

বরগুনা সদর উপজেলায় প্লান ইন্টারন্যাশনাল বাংলাদেশের সার্বিক সহযোগিতায় স্যাপ বাংলাদেশের বাস্তবায়নে গার্লস গেট ইকুয়াল প্রকল্পের আওতায় ৪০ টি মসজিদের ইমামদের নিয়ে চার দিনব্যাপী জেন্ডার সমতা বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।

প্রশিক্ষণে জেন্ডার সমতা, বাল্যবিবাহ, বাল্যবিবাহ নিরোধ আইন ২০১৭, বালবিবাহের কারণ ,বাল্যবিবাহের কুফল, ধর্মীয় দৃষ্টিকোণ থেকে ছেলেমেয়েদের সঠিক বয়স, শিশু সুরক্ষা, শিশু অধিকার, শিশু নির্যাতন, সম্পর্কে আলোচনা করা হয়। উক্ত প্রশিক্ষণ উদ্বোধন করেন  মোঃ খোরশেদ আলম, প্রকল্প ব্যবস্থাপক গার্লস গেট ইকুয়াল প্রকল্প বরগুনা। আরো উপস্থিত ছিলেন  মোঃ রাসেল মিয়া সিএস অফিসার গার্লস গেট ইকুয়াল প্রকল্প বরগুনা, মোঃ আব্দুল হক আব্বাস মনিটরিং অফিসার গার্লস গেট ইকুয়াল প্রকল্প বরগুনা। মোহাম্মদ কবির মাহমুদ সুপারভাইজার ইসলামিয়া ফাউন্ডেশন পাথরঘাটা । মোঃ আসাদুল ইসলাম আসাদ ,ফিল্ড ফ্যাসিলিটর সোশ্যাল ইমপাওয়ারমেন্ট কম্পনেন্ট বরগুনা।এছাড়া উপস্থিত ছিলেন বরগুনা সদর উপজেলার চল্লিশটি মসজিদের ইমামগণ।

প্রশিক্ষণে ইমামগণ প্রশিক্ষণ পেয়ে অনেক উপকৃত হয়েছেন এবং তারা বলেছেন এ ধরনের প্রশিক্ষণ প্রতিটি মানুষের জানা দরকার আমরা চেষ্টা করব প্রতি জুম্মায় বাল্যবিবাহ সম্পর্কিত আলোচনা করার, এলাকায় যাতে বাল্যবিবাহ না হয় সেদিকে সজাগ দৃষ্টি রাখব। জনাব খোরশেদ আলম বলেন আমাদের লক্ষ্য হচ্ছে বরগুনা সদর উপজেলায় বাল্যবিবাহের হার কমিয়ে আনা। সেই লক্ষ্যে আমরা কাজ করছি বরগুনা সদর উপজেলার দশটি ইউনিয়নের স্কুল মাদ্রাসা কমিউনিটি ক্লাব ইত্যাদি নিয়ে। আমাদের চিন্তা ভাবনা জেন্ডার সমতা বিষয়ক প্রশিক্ষণ সদর উপজেলার সকল ইমামদের দেয়া। সকলের সহযোগিতা থাকলে আমরা আমাদের লক্ষ্য পূরণ করতে পারবো এবং বরগুনা সদর উপজেলার বাল্যবিবাহের হার কমিয়ে আনতে সক্ষম হব।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।