ঢাকাবুধবার, ১৭ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ২:০১
আজকের সর্বশেষ সবখবর

জালিয়াতির অভিযোগে চেয়ারম্যানদের বিরুদ্ধে মামলা

স্টাফ রিপোর্টার
এপ্রিল ৭, ২০২২ ৭:১৭ অপরাহ্ণ
পঠিত: 204 বার
Link Copied!

বরগুনা সদর উপজেলার কেওড়াবুনিয়া ইউনিয়নের সাবেক ও বর্তমান ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ওয়ারিশ সার্টিফিকেট নিয়ে জাল জালিয়াতির ঘটনায় মামলা করেছে এক ভুক্তভোগী পরিবার।

মামলার বিষয়টি নিশ্চিত করেছেন বাদী পক্ষের আইনজীবী সেলিম হোসেন।

তিনি জানান, সোমবার (০৪ এপ্রিল) ভুক্তভোগী জলিল আকন কেওড়াবুনিয়া ইউনিয়নের সাবেক ইউপি চেয়ারম্যান হানিফ মাদবর ও বর্তমান ইউপি চেয়ারম্যান মনিরুজ্জামান নসাসহ ৮ জনের নাম উল্লেখ করে বরগুনা আদালতে মামলা করেছেন।

মামলা সূত্রে জানা যায়, আমতলী উপজেলা স্বাস্থ্য বিভাগের পরিচ্ছন্নকর্মী হিসেবে কাজ করতেন বরগুনা সদর উপজেলার কেওড়াবুনিয়া ইউনিয়নের মো. বাহাদুর। গত বছরের ১২ এপ্রিল তিনি ক্যান্সার আক্রান্ত হয়ে মারা যান। তিনি অবিবাহিত ছিলেন বিধায় তার স্বজনদের ওয়ারিশ সার্টিফিকেট পাওয়ার কথা থাকলেও ৩০ মে ভাই জলিল আকন, আইউব আলী, আফজাল আকন, আবদুল হক, আবদুল কালাম ও মো. ছত্তারকে বাদ দিয়ে ভাই সিরাজ উদ্দিনকে একমাত্র ওয়ারিশ করে সার্টিফিকেট প্রদান করেন ইউপি সদস্য ও ইউপি চেয়ারম্যান। পরবর্তীতে ১০ অক্টোবর ওই ওয়ারিশ সার্টিফিকেটে বাদ পড়া ভাইদের স্বাক্ষর জাল করে বাহাদুরের সরকারি পেনশন ভাতা উত্তোলন করে ভাই সিরাজ উদ্দিন।

বাদী জলিল আকন বলেন, জাল জালিয়াতির সাথে জড়িত সকলের বিচার দাবী জানাই।

এবিষয়ে জানতে যোগাযোগ করা হলেও অভিযুক্তদের কেউ কোন মন্তব্য করেননি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।