ঢাকাবৃহস্পতিবার, ১১ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, সকাল ৯:০২

বরগুনায় চালের বাজার নিয়ন্ত্রণে রাখতে অভিযান

নিজস্ব প্রতিবেদক
জুন ২, ২০২২ ৯:৩২ অপরাহ্ণ
পঠিত: 175 বার
Link Copied!

বরগুনায় চালের বাজার নিয়ন্ত্রণে রাখতে জেলা প্রশাসন ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান শুরু হয়েছে। বৃহস্পতিবার (২ জুন) বরগুনা পৌরসভার বিভিন্ন এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।

শহরের বিভিন্ন চালের আড়ৎ ও ব্যবসাপ্রতিষ্ঠানে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট (ভূমি) নিজাম উদ্দিন এবং জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের অভিযান পরিচালনা করেন জেলার সহকারি পরিচালক বিপুল বিশ্বাস।

অভিযানে পৌরশহরের মেসার্স সরকার ট্রেডার্স, অমল কৃষ্ণ তালুকদার, মেসার্স রুবেল এন্ড ব্রাদার্স, মেসার্স মিতু ট্রেডার্সসহ একাধিক চালের দোকান ও আড়তে তদারকি করা হয়। এসময় চাল ক্রয়-বিক্রয়ে ভাউচারের ব্যবহার, মূল্যতালিকা প্রদর্শন ইত্যাদি খতিয়ে দেখা হয়। পাশাপাশি অতিরিক্ত মুনাফার বিষয়ে সতর্ক করাসহ ধান ও চাল মজুতের বিষয়ে কঠোর ব্যবস্থা নেয়ার ঘোষণা দেয়া হয়।

এছাড়াও প্রসাধনী দোকানগুলোতে মূল্যতালিকা না থাকার কারণে মেসার্স নাঈম এন্ড ব্রাদার্সকে ২ হাজার টাকা এবং মেসার্স পলাশ এন্ড ব্রাদার্সকে ৫ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর।

অভিযানের সময় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।