ঢাকাশনিবার, ৩রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, সন্ধ্যা ৬:১৪

বঙ্গবন্ধু হত্যার মূল নায়ক জিয়া : শম্ভু

নিজস্ব প্রতিবেদক
আগস্ট ২৬, ২০২২ ৭:০২ অপরাহ্ণ
পঠিত: 145 বার
Link Copied!

১৯৭৫ সালের ১৫ আগস্ট বাঙালি জাতির জন্য এক কলঙ্কিত দিন। এ দিন সপরিবারে হত্যা করা হয়েছিল বাঙালি জাতির স্বপ্নদ্রষ্টা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। তৎকালীন মেজর জিয়াউর রহমান ছিলেন বঙ্গবন্ধু হত্যার মূল নায়ক। তবুও বঙ্গবন্ধুর হত্যাকারী হিসেবে তার নাম কেউ বলতে চায় না।

বৃহস্পতিবার (২৫ আগস্ট) দুপুরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদত বার্ষিকী উপলক্ষে আমতলী পৌর ইদগাহ মাঠে আলোচনা সভা, দোয়া অনুষ্ঠান ও গণভোজ আয়োজন করে আমতলী আওয়ামী লীগ। এসময় প্রধান অতিথির বক্তব্যে জেলা আওয়ামী লীগের সভাপতি ও বরগুনা-১ আসনের সাংসদ অ্যাভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভু এসব কথা বলেন।

শম্ভু বলেন, জিয়াউর রহমান ১৫ আগস্টের নির্মম হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত ছিলেন। বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের আগের দিন রাতে ঢাকা ক্যান্টনমেন্টে ঘাতকরা জিয়াউর রহমানের সঙ্গে দেখা করে আসেন। যা প্রত্যাক্ষদর্শী ব্রিগেডিয়ার জেনারেল আবদুল হামিদ সাহেব তার একটি বইতে লিখে গেছেন। এর মাধ্যমেই প্রমাণিত হয় যে হত্যাকাণ্ডে জিয়া জড়িত ছিলেন।

তিনি আরও বলেন, ৭৫ এর ১৫ আগস্টের ভয়াল রাতে জাতির জনককে সপরিবারে হত্যা করে বেঈমানরা। এমনকি বঙ্গবন্ধুর শিশুপুত্র শেখ রাসেলকেও ছাড়েনি ওরা। ওরা ভেবেছিল বঙ্গবন্ধুকে হত্যা করলেই তার নাম দেশের মাটি থেকে মুছে যাবে। কিন্তু না, আজ বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে এগিয়ে যাচ্ছে দেশ। উন্নয়নের ধারা ভবিষ্যতেও অব্যাহত থাকবে। মহান আল্লাহ বঙ্গবন্ধুসহ ওই দিন নিহত সকলকে জান্নাতুল ফেরদৌস দান করুন।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং আমতলী পৌর মেয়র মতিয়ার রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বরগুনা ১ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি ধীরেন্দ্র দেবনাথ শম্ভু। বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির। অনুষ্ঠান সভাপতিত্ব করেন আমতলী উপজেলা আওয়ামী লীগের সভাপতি এম এ কাদের মিয়া।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।