ঢাকাশনিবার, ৩রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, সন্ধ্যা ৭:৩৫

চাকরি বহালের দাবিতে পরিবার নিয়ে অনশনে শিক্ষক

নিজস্ব প্রতিনিধি
আগস্ট ২৩, ২০২২ ১০:৪৬ অপরাহ্ণ
পঠিত: 81 বার
Link Copied!

নিজ বিদ্যালয়ে চাকরিতে বহাল রাখার দাবিতে অনশন করছেন এক শিক্ষক পরিবার। মঙ্গলবার (২৩ আগস্ট) সকাল থেকে বরগুনা জেলা প্রশাসক কার্যালয়ের সামনে এ অনশন শুরু করেন হুমায়ূন কবির নামের ওই শিক্ষক।

অনশনে শিক্ষক হুমায়ূন কবির সাংবাদিকদের বলেন, বরগুনা সদরের পুরাকাটা মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে আমি ২০০১ সালে নিয়মতান্ত্রিক ভাবে নিয়োগ পাই এবং ২০০৯ সাল পর্যন্ত ওই বিদ্যালয়ে নিয়মিত ক্লাস করি। কিন্তু বিদ্যালয়টি এমপিওভুক্ত না থাকায় পরিবারের খরচ মেটানোর জন্য একটি বেসরকারি বিদ্যালয়ে অস্থায়ী ভাবে চাকরি করি। এ বছর বিদ্যালয়টি সরকারের এমপিওভুক্ত হয়েছে। কিন্তু বিদ্যালয় কর্তৃপক্ষ এখন আমাকে চাকরিতে বহাল রাখতে চাচ্ছে না। তারা আমার কাছে দুই লাখ টাকা ঘুষ দাবি করছে। আমার পক্ষে এ টাকা দেওয়া সম্ভব না। এ বিষয়ে জেলা শিক্ষা অফিস সহ বিভিন্ন জায়গায় ধর্না দিয়েও কোনও সমাধান না পাওয়ায় অনশনে বসতে বাধ্য হয়েছি।

তিনি আরও বলেন, আমাকে ২৪ আগস্ট রাত ১২ টার মধ্যে এনটিআরসিএ কর্তৃপক্ষ বরাবর ইনক্লুড করে পোস্টিং না দিলে এরপর আর সময় থাকবে না। তাই আমাকে ওই বিদ্যালয়ে চাকরিতে বহাল না করা পর্যন্ত অনশন চলবে।

এ বিষয়ে বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সভাপতি অ্যাডভোকেট মজিবুল হক কিসলুর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, নিয়মতান্ত্রিক ভাবে তিনি চাকরিতে বহাল হতে পারলে আমাদের কোনও সমস্যা নেই। তবে আমার সভাপতি আমলে তাকে এ বিদ্যালয়ে কখনো দেখিনি। গেল এক সপ্তাহ আগে তিনি আমার কাছে এসে চাকরি বহাল রাখার দাবি জানান।

বরগুনার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ফয়সাল আহমেদ জানান, আমাদের কাছে লিখিত ভাবে আবেদন করলে আমরা বিষয়টি তদন্ত পূর্বক ব্যবস্থা নেব।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।