ঢাকাশনিবার, ৩রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, সন্ধ্যা ৬:২৫

জমি দখলে টেঁটার মহড়া, হামলায় আহত তিন

মহিউদ্দিন অপু
আগস্ট ২১, ২০২২ ১২:৪৬ পূর্বাহ্ণ
পঠিত: 122 বার
Link Copied!

বরগুনায় জমি দখলে নিতে হামলার ঘটনা ঘটে। যা মুহূর্তেই রণক্ষেত্রে পরিণত হয়। হামলায় ৩ জন গুরুতর আহত হয়েছে।

শনিবার (২০ আগস্ট) সকালে বরগুনা সদর উপজেলার বদরখালী ইউনিয়নের কুমড়াখলী এলাকায় এ ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, জমিজমা নিয়ে বিরোধের জেরে কুমড়াখালী এলাকার আজিজ ফরাজি ও আফজাল খান পরিবারের মধ্যে ২০১৯ সাল থেকে মামলা চলছে।

শনিবার সকালে আজিজ ফরাজি পরিবারের দখলে থাকা ফসলী জমিতে প্রতিপক্ষ আফজাল খান, তার ছেলে রুহুল আমিন, ভাই রব খান ও তার ছেলে রিপন খানের নেতৃত্বে অর্ধ শতাধিক লোকজন দেশীয় অস্ত্রশস্ত্রসহ জোরপূর্বক চাষাবাদের চেষ্টা করলে আজিজ ফরাজি পরিবার স্থানীয় জনপ্রতিনিধিদের খবর দেয়। কিন্তু এসময় তাদের ওপর দেশিয় অস্ত্রশস্ত্র এবং টেঁঢা হামলার ঘটনা ঘটে।

একপর্যায়ে হামলায় আজিজ ফরাজির ভাই রশিদ ফরাজি, লিয়কত ফরাজি ও রহিম ফরাজি ধারালো দায়ের কোপে গুরুতর আহত হয়। আহতদের উদ্ধার করে বরগুনা জেনারেল হাসপাতলে নেওয়া হয়েছে।

আহত রশিদ ফরাজি বলেন, আমাদের মৃত্যুর হুমকি দিয়ে জমি দখলের দীর্ঘদিনের পায়তারা আফজাল খান পরিবারের। আজ আমাদের ওপর তাদের অর্ধ শতাধিক লোকজন পূর্ব পরিকল্পিত ভাবে রামদা, টেঁটা ও লাঠিসোঁটা নিয়ে হামলা করেছে। হামলায় আমাদের ৩ জন গুরুতর আহত হয়েছে। আমরা আইনের সাহায্য চাই।

এবিষয়ে জানতে যোগাযোগ করার চেষ্টা করা হলেও আফজাল খান পরিবারের কারো বক্তব্য পাওয়া যায়নি।

স্থানীয় ইউপি চেয়ারম্যান মতিয়ুর রহমান রাজা জানান, জমি নিয়ে বিরোধের জেরে সংঘর্ষ হয়েছে বলে শুনেছি। খোঁজ নিয়ে বিস্তারিত জানার চেষ্টা করছি।

বরগুনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলী আহম্মেদ বলেন, এ বিষয়ে একটি লিখিত অভিযোগ পেয়েছি। এ ঘটনায় আহতদের হাসপাতালে চিকিৎসা নেওয়ার পরামর্শ দিয়েছি। দোষীদের দেশের প্রচলিত আইনের আওতায় আনা হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।