ঢাকামঙ্গলবার, ৬ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ৮:৩২

কমেছে মরিচের দাম

নিজস্ব প্রতিবেদক
আগস্ট ২০, ২০২২ ১২:৩৯ পূর্বাহ্ণ
পঠিত: 68 বার
Link Copied!

একদিনের ব্যবধানে খুচরা বাজারে ১০০ টাকা কমেছে কেজি প্রতি কাঁচা মরিচের দাম। একদিন আগেও প্রতি কেজি কাঁচা মরিচের দাম ছিল ৩০০ টাকা। বর্তমানে দাম কমে ২০০ টাকায় বিক্রি হচ্ছে।

শুক্রবার ( ১৯ আগস্ট) বিকালে বরগুনা পৌর শহরের কাঁচাবাজার ঘুরে ব্যবসায়ীদের সঙ্গে কথা হলে এ তথ্য জানা যায়।

ব্যবসায়ীরা জানান, বাজারে এখন যে সবজিগুলো পাওয়া যাচ্ছে এগুলো স্থানীয় কৃষকদের নিজেদের উৎপাদিত পণ্য। স্থানীয় বাজারের চাহিদা পূরণ করে পার্শ্ববর্তী জেলার বিভিন্ন বাজারে সবজি ও কাঁচা মরিচ পাঠানো হয়।

ব্যবসায়ীরা আরও জানান, এ মৌসুমের সবচেয়ে বেশি কাঁচা মরিচ ও অন্যান্য সবজি এসেছে তালতলী ও পাথরঘাটা উপজেলার বিভিন্ন এলাকা থেকে।

খুচরা বিক্রেতা সাগর বলেন, পাইকারি বাজারে মরিচ কেজি প্রত বিক্রি হচ্ছে ১৮০ টাকা। অন্যান্য সকল সবজি ৫০ টাকার নিচে রয়েছে। বাজারে চাহিদার তুলনায় পর্যাপ্ত পরিমানে সবজি সরবরাহ রয়েছে।

বরগুনা জেলা কাঁচা বাজার কমিটির সভাপতি ও পাইকারি বিক্রেতা মো. আলা-আমিন বলেন, দাম নিয়ন্ত্রণ ও বাজার স্বাভাবিক রাখতে ৬ আগস্ট থেকে বন্দর দিয়ে কাঁচা মরিচ আমদানি অব্যাহত রেখেছে আমদামি কারবার। ফলে স্থানীয় বাজারের উপর প্রভাব কম পড়ছে।

তিনি আরও বলেন, এই অঞ্চলে কাঁচা মরিচ উৎপাদন ভালো হওয়ায় বাজারে সরবরাহ বেড়েছে। এজন্য কেজিতে ১০০ টাকা দাম কমেছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।