ঢাকামঙ্গলবার, ৬ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, সন্ধ্যা ৭:৫৮

ফ্রিল্যান্সিং ‘দেখবো এবার জগতটাকে’

চিত্তরঞ্জন শীল, জ্যেষ্ঠ প্রতিবেদক
আগস্ট ১৫, ২০২২ ১২:০২ পূর্বাহ্ণ
পঠিত: 268 বার
Link Copied!

বরগুনায় উদ্বোধন হল ৯০ দিনব্যাপি ফ্রিল্যান্সিং কোর্স লার্নিং এন্ড আর্নিং সেন্টার দেখবো এবার জগতটাকে। উন্নয়ন সংস্থা ফারিয়া লারা ফাউন্ডেশন এ অত্যাধুনিক কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্রের উদ্যোক্তা।

বরগুনার দক্ষিণ খেজুরতলা ফারিয়ালারা ফাউন্ডেশনের নিজস্ব কার্যলয়ে ১৩ আগস্ট বেলা ১২ টার দিকে কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্রটির উদ্বোধন করেন বরগুনার অতিরিক্ত জেলা মেজিস্ট্রিট শুভ্রা দাস।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ১৯৭১ সালে এ এলাকার মুজিব বাহিনীর প্রধান আনোয়ার হোসেন খান মজনু।

বক্তব্য রাখেন বরগুনা সরকারি কারিগরি কলেজের অধ্যক্ষ এস এস সুলতান মাহামুদ, বরগুনা প্রেসক্লাবের সভাপতি এডভোকেট সঞ্জিব দাস, সাধারণ সম্পাদক এডভোকেট সোহেল হাফিজ, লোকবেতারের পরিচালক মনির হোসেন কামাল, টেলিভিশন সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক জয়দেব রায়, ফারিয়া লারা ফাউন্ডেশনের প্রকল্পপ পরামর্শক চিত্তরঞ্জন শীল, বামনা সরকারি কলেজের প্রভাষক মো. শামসুল আলম, কেন্দ্রের প্রশিক্ষক মো. কাইউম, প্রশিক্ষণার্থী সাবিহা সুলতানা এশা, মো. তাওহিদ।

অনুষ্ঠান সঞ্চলনা করেন ফারিয়া লারা ফাউন্ডেশনের সহকারি পরিচালক সেক্সপিয়ার রায় বাপ্পী।

আয়োজকরা বলেন, বাংলাদেশ ব্যাংকের সহযোগিতায় ৯০ দিনব্যাপি আয়োজিত ফ্রিল্যান্সিং শিক্ষণ কোর্সে থাকবে ওয়েব ডিজাইন, গ্রাফিক্স ডিজাইন ও ডিজিটাল মার্কেটিং প্রশিক্ষণ। পাইলটিং হিসেবে ১ বছর হবে এর মেয়াদ। সম্পূর্ণ শীতাতপ নিয়ন্ত্রীত কক্ষে প্রশিক্ষণকালে ব্যবহৃত অত্যাধুনিক সকল উপকরণের ব্যবস্থা থাকবে। প্রথমত অংশীজনের সংখ্যা ২৪০জন। যারা প্রশিক্ষণ গ্রহণ করে সরাসরি কর্মে নিয়েগ হতে পারবে।

উল্লেখ্য, প্রখ্যাত কথা সাহিত্যিক ড. সেলিনা হোসেন ও বীর মুক্তিযোদ্ধা আণোয়ার হোসেন খান ফারিয়া লারা ফাউন্ডেশনের উদ্যোক্তা।

অপু

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।