ঢাকামঙ্গলবার, ৬ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ৮:২৯

পাঙ্গাশের কেজি ৮০০

মো. কাশেম হাওলাদার
আগস্ট ১৪, ২০২২ ১০:৩০ পূর্বাহ্ণ
পঠিত: 118 বার
Link Copied!

বরগুনায় নদীর মোহনা থেকে জেলের জালে ২৮ কেজি ওজনের ২টি পাঙ্গাশ মাছ ধরা পড়ে।বরগুনা পৌর মাছ বাজারে মাছ দু’টি হাক ডাকে বিক্রি হয়েছে।

জানা যায়, শুক্রবার (১২ আগস্ট) দুপুরে বরগুনার বিশখালী নদীর মোহনা থেকে স্থানীয় জেলে মাতাহাব মিয়ার জালে বিশাল সাইজের ওই পাঙ্গাশ মাছ দু’টি ধরা পড়ে।

বিকালে বরগুনা পৌর মাছ বাজারে নিয়ে নিলামের মাধ্যমে রফিক সদাগার ও শাহ আলম মৎস্য আড়তে তিনি মাছ দু’টি বিক্রি করেন। পরে আড়ৎ থেকে খুচরা বিক্রেতারা মাছ কিনে নেন।

সংশ্লিষ্ট আড়ৎদাররা জানান, মাছ দু’টি মোট ২৮ কেজি ওজন হয়েছে। এরমধ্যে সবচেয়ে বড় মাছটির ওজন ১৪ কেজি ৭০০ গ্রামের এবং ছোট মাছটির ওজন ১৩ কেজি ৩০০ গ্রামের। মাছ দু’টি প্রতি কেজি ৮০০ টাকা দরে বিক্রি করছেন বিক্রেতা।

বিক্রেতা মাতাহাব মিয়া বলেন, মাছ দু’টি বিশখালী নদীর মোহনার। নদীর মাছ হওয়ায় প্রচুর চাহিদা রয়েছে বাজারে। তার ওপর আবার সাইজে বড়। প্রতি কেজি ৮০০ টাকায় বিক্রি হয়েছে।

রফিক সদাগার মৎস্য আড়তের সত্ত্বাধিকারী শাহ আলম বলেন, দু’টি বড় সাইজের পাঙ্গাশ এসেছিলো, বিশখালী নদীর মাছ। মাঝে মধ্যে এখানে বড় সাইজের মাছ আসে।সুস্বাদু পাঙ্গাশ মাছের বাজারে চাহিদা অনেক। সবসময় বড় সাইজের মাছ পাওয়া যায় না।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।