ঢাকামঙ্গলবার, ২৭শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ভোর ৫:৩২
আজকের সর্বশেষ সবখবর

উত্তাল সাগর, জনমানবহীন ট্রলার উদ্ধার

নিজস্ব প্রতিবেদক
আগস্ট ১০, ২০২২ ৬:৩৩ অপরাহ্ণ
পঠিত: 58 বার
Link Copied!

নিম্নচাপের প্রভাবে সাগরে ৩ নম্বর সতর্ক সংকেত জারি করা হয়েছে। সাগর উত্তাল থাকায় শত শত মাছ ধরার ট্রলার ইতোমধ্যে নিরাপদে ফিরলেও লালদিয়া চরে জনমানবহীন একটি মাছ ধরা ট্রলার ভাসতে দেখা যায়। খবর পেয়ে ট্রলারটি উদ্ধার করেছে কোস্টগার্ড।

বুধবার (১০ আগস্ট) বিকালে এক ভিডিও বার্তার মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেন কোস্টগার্ড দক্ষিণ জোনের স্টাফ অফিসার (অপারেশন) লে. কমান্ডার সৈয়দ তৈমুর পাশা।

এর আগে বুধবার সকাল থেকে বরগুনার পাথরঘাটার দক্ষিণে বলেশ্বর ও বিষখালী নদীর মোহনা লালদিয়া চরে জনমানবহীন ওই ট্রলারটি ভাসতে দেখেন এলাকাবাসী।

জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী জানান, খবর পেয়ে কোস্টগার্ডকে জানাই এবং জেলেসহ দুইটি ট্রলার ঘটনাস্থলে পাঠাই। সমন্বিত প্রচেষ্টায় ট্রলারটি উদ্ধার করা সম্ভব হয়েছে।

কোস্টগার্ড দক্ষিণ জোনের স্টাফ অফিসার (অপারেশন) লে. কমান্ডার সৈয়দ তৈমুর পাশা বলেন, সকাল ১০টায় স্থানীয় জেলেদের সংবাদের ভিত্তিতে বরগুনার পাথরঘাটা সংলগ্ন বঙ্গোপসাগরের মোহনায় এফবি মা-বাবার দোয়া‌ নামের একটি জনমানবহীন মাছ ধরার ট্ররার উদ্ধার করা হয়েছে।

তিনি আরো বলেন, উদ্ধারকৃত ফিশিং বোটের ১৯ জন জেলেকে মহিপুরের স্থানীয় জেলেদের মাধ্যমে গতকাল রাতে উদ্ধার করা হয় বলে আমরা জানতে পারি। এছাড়া বাংলাদেশ কোস্ট গার্ড পশ্চিম জোন ও পূর্ব জোন কর্তৃক সমুদ্রগামী জাহাজের মাধ্যমে সমুদ্রে উদ্ধার অভিযান কার্যক্রম চলমান রয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।