ঢাকামঙ্গলবার, ২৭শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ৩:৪০
আজকের সর্বশেষ সবখবর

দামের আগুন কাঁচা বাজারে, মরিচ ২৮০

নিজস্ব প্রতিবেদক
আগস্ট ৯, ২০২২ ৭:৫২ অপরাহ্ণ
পঠিত: 50 বার
Link Copied!

‘নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের যেমনে দাম বাড়তেছে মানুষ খাইয়া বাঁচবে কেমনে। কাঁচা মরিচের দাম দেড়শ টাকা পর্যন্ত বেড়েছে। এ কারণে খুচরা ব্যবসায়ীদের বেশি দামে বিক্রি করতে হচ্ছে।’

মঙ্গলবার (৯ আগস্ট) সকালে বরগুনা কাঁচা বাজারের সবজি বিক্রেতা আল আমিনের সঙ্গে সবজির দর দাম নিয়ে কথা হলে তিনি এ কথাগুলো বলেন।

আল আমিন আরো বলেন, ‘কাঁচা মরিচ ছাড়াও সালাদ তৈরির শসা ও টমেটোর দামও বেড়েছে অনেকটা। তবে অন্যান্য সবজির ক্ষেত্রে দামে খুব একটা পরিবর্তন হয়নি।’

ক্রেতা আবদুল খালেক বলেন, ‘কয়েকদিনের ব্যবধানে কাঁচা মরিচ কেজি প্রতি ৫০ টাকা বেড়ে ২৮০ টাকা বিক্রি হচ্ছে। ক্রমেই অস্থিতিশীল হচ্ছে বাজার। কোন পন্যের দামেই লাগাম নেই। এভাবে চললে মানুষ না খেয়ে মারা যাবে।’

খোঁজ নিয়ে জানা যায়, বরগুনায় এক সপ্তাহের ব্যবধানে প্রতি কেজি কাঁচা মরিচে ৪০ থেকে ৫০ টাকা বেড়েছে। যা বর্তমানে ২৭০ থেকে ২৮০ টাকা বিক্রি হচ্ছে। তবে কোথাও কোথাও প্রকারভেদে ২৪০ থেকে ২৬০ টাকাও মরিচ বিক্রি হচ্ছে।

বিক্রেতারা বলছেন, এবার অতিবৃষ্টি ও বন্যার প্রভাবে কাঁচা মরিচের উৎপাদন কম থাকায় দাম কিছুটা বেড়েছে।

বাজার ঘুরে জানা যায় মরিচ ছাড়াও সব ধরনের সবজির কেজি অন্তত ৫-১০ টাকা বেড়েছে। গোল আলু ২৮-৩০, কাকরোল ৫০, করলা ৭০-৭৫, বরবটি ৬০, কাঁচা কলা ৩০, পটোল ৬০, মিষ্টি কুমড়া ৫০, গাজর ১৪০, লাউ প্রতিটি ৫০-৬০ টাকা এবং লাউ শাকের আঁটি ২০ টাকা দরে বিক্রি হচ্ছে।

এবিষয়ে মো. রিয়াদ, জাকির মিয়াসহ একাধিক পাইকারি ব্যবসায়ী জানান, সরবরাহে ঘাটতি ও চাহিদা বেশি থাকায় দাম বেড়েছে। তবে বাড়তি দাম বেশি দিন থাকবে না বলে আশা করছেন তারা।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।