ঢাকাশনিবার, ৩রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, সন্ধ্যা ৭:৩৭

ইউপি সদস্যের বিরুদ্ধে সরকারি গাছ কাটার অভিযোগ

বেতাগী প্রতিনিধি
আগস্ট ৪, ২০২২ ১০:৪৯ অপরাহ্ণ
পঠিত: 169 বার
Link Copied!

বরগুনার বেতাগীর ঝোপখালী গ্রামে অবৈধভাবে সরকারি রাস্তার গাছ কাটার অভিযোগ উঠেছে। বন বিভাগের কর্মকর্তারা সরেজমিনে গিয়ে কাটা গাছগুলো উদ্ধার করেছেন। বুধবার (৩ আগস্ট) বেতাগী উপজেলা বন কর্মকর্তা বেলায়েত হোসেন বিষয়টি নিশ্চিত করেন।

প্রত্যক্ষদর্শী ঝোপখালী গ্রামের চুন্নু মিয়া বলেন, সোমবার দুপুরে আমি এই পথ দিয়ে লক্ষীপুরা বাজারে যাবার সময় দুটি কাটতে দেখি। স্থানীয় দিনমজুর এনায়েত হাওলাদার ও নয়া সিকদার গাছগুলো কাটতেছিল। তবে কার নির্দেশে তাঁরা গাছগুলো কেটেছে তা আমি জানি না।

আরেক প্রত্যক্ষদর্শী মোস্তফা বলেন, সোমবার দুপুরে দু’জন লোককে রাস্তার পাশের দুটি আকাশমণি গাছ কাটতে দেখি। খোঁজ নিয়ে শুনি ইউপি সদস্য মনির এগুলো লেবার দিয়ে কাটিয়েছে।

স্থানীয় আ. মোতালেব বলেন, আমার জমির পাশেই ছিল গাছগুলো। আমরাই কখনো গাছের একটা ডালপালাও ধরিনি। তবে যারা এ সরকারি সম্পত্তি কেটে নিলো তাদের কঠিন শাস্তি হওয়া উচিত।

স্থানীয় ইউপি সদস্য মো. মনির বলেন, আমার বিরুদ্ধে যে এ অভিযোগ করেছে তা সত্য না। এগুলো রাজনৈতিক প্রতিদ্বন্দ্বী শত্রুরা করছে।

বেতাগী উপজেলা বন কর্মকর্তা বেলায়েত হোসেন জানান, অভিযোগ পেয়ে মঙ্গলবার ঘটনাস্থলে যাই। তার আগেই গাছগুলো কেটে সরিয়ে ফেলা হয়েছিল। স্থানীয় একটি মিল থেকে কাটা গাছগুলো উদ্ধার করে অফিসে নিয়ে আসি। কে বা কারা গাছগুলো কেটেছে তা এখনও সনাক্ত করা যায়নি। এ বিষয়ে তদন্ত সাপেক্ষে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

বেতাগী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুহৃদ সালেহীন জানান, কাটা গাছগুলো জব্দ করা হয়েছে। এব্যাপারে শক্ত তদন্তে একটি টিম গঠন করা হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।