ঢাকাশনিবার, ৩রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, সন্ধ্যা ৭:১৮

মাদক কর্মী হত্যাসহ নানা বিতর্কে নতুন কমিটি ন্যুব্জ

নিজস্ব প্রতিনিধি
জুলাই ২৮, ২০২২ ১:০০ পূর্বাহ্ণ
পঠিত: 213 বার
Link Copied!

ছাত্রলীগ কর্মী হত্যা, ডাকাতি ও মাদক মামলার আসামিকে দায়িত্বশীল পদে রেখে বরগুনা জেলা ছাত্রলীগের আংশিক কমিটি অনুমোদন দেয়ায় ক্ষুব্ধ সংগঠনটির স্থানীয় নেতাকর্মীরা। তাদের ভাষ্য, নতুন কমিটির অনেক সদস্যই বিতর্কিত।

পদবঞ্চিত ক্ষুব্ধ নেতাকর্মীদের অভিযোগ, ছাত্রলীগ কর্মী হত্যা মামলার এক নম্বর আসামিকে কমিটিতে সাংগঠনিক সম্পাদকের পদ দেওয়া হয়েছে। এ ধরনের ব্যক্তি কোনো ভাবেই সংগঠনের দায়িত্বশীল পদ পদবিতে আসতে পারে না। সংগঠনের নেতাকর্মীরা মনোক্ষুণ্ন ও হতাশ হয়েছেন।

গত ২৪ জুলাই ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক ৩৩ সদস্যের নাম প্রকাশ করে বরগুনা জেলা ছাত্রলীগের আংশিক কমিটির অনুমোদন দেন।

বরগুনা জেলা ছাত্রলীগের নতুন কমিটিতে সাংগঠনিক সম্পাদকের পদ দেয়া হয়েছে আবদুল্লাহ আল মারজান নামে একজনকে। তিনি পিরোজপুরের মঠবাড়িয়া থানায় ছাত্রলীগ কর্মী হত্যা, ডাকাতি, মাদক মামলার আসামি। এছাড়াও বরগুনার পাথরঘাটা থানায় তার বিরুদ্ধে দুটি মারধরের মামলা রয়েছে।

২০১২ সালে পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার পৌর ছাত্রলীগ নেতা ক্লিনটন মজুমদারকে হত্যা করা হয়। এ ঘটনায় ক্লিনটনের বাবা মঠবাড়িয়া থানায় আবদুল্লাহ আল মারজান সহ সাতজনকে আসামি করে মামলা করেন। ওই হত্যা মামলায় আবদুল্লাহ আল মারজানকে প্রধান আসামি করা হয়। এছাড়া ২০১৮ সালের ১১ আগস্ট রাতে ১৫ পিস ইয়াবাসহ মঠবাড়িয়া থানার পুলিশের হাতে গ্রেপ্তার হন মারজান।

তবে এসব অভিযোগ মানতে নারাজ আবদুল্লাহ আল মারজান। তিনি বলেন, দলের অভ্যান্তরীণ কোন্দলের কারণে আমাকে মিথ্যা মামলা দেওয়া হয়েছে। আওয়ামী লীগ, ছাত্রলীগ করা প্রতিটি ছেলের নামে দুই চারটি মামলা আছে। আমার নামে মিথ্যা ষড়যন্ত্রমূলক মামলা দেওয়া হয়েছিল।

সদ্য ঘোষিত কমিটির অপর সাংগঠনিক সম্পাদক নাইমুল আহসান রাব্বি। তিনিও পাথরঘাটার। তার বিরুদ্ধে সদ্য বিদায়ী বরগুনা জেলা ছাত্রলীগের সহ-সভাপতি বশির উদ্দিনকে পাথরঘাটার শাজাহান হোটেলে দলবল নিয়ে হামলা ও চরদুয়ানির গাববাড়ীয়া আদর্শ গ্রামে লাঠিয়াল হিসেবে জমি দখলে অংশ নেয়ার অভিযোগ রয়েছে। হামলা ও জমি দখলের ঘটনায় নাইমুল আহসানের বিরুদ্ধে পৃথক দুটি মামলা রয়েছে।

এ বিষয়ে নাইমুর আহসান বলেন, জমি দখল ও মারধরের অভিযোগে যে দুইটি মামলা আমার নামে হয়েছে তা সম্পূর্ণ মিথ্যা। এগুলো রাজনৈতিক মামলা।

পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা না হওয়ায় বিষয়টি নিয়ে প্রকাশ্যে কথা বলতে নারাজ স্থানীয় ছাত্রলীগ নেতাকর্মীরা। তাদের দাবি, বিষয়টি সঠিক ভাবে খোঁজ নিয়ে কেন্দ্রীয় ছাত্রলীগ ব্যবস্থা গ্রহন করবেন।

বরগুনা জেলা ছাত্রলীগের সদ্য বিদায়ী কমিটির সাধারণ সম্পাদক তানভীর হোসোইন বলেন, আমরা বিষয়গুলো নিয়ে বিব্রত। কমিটির বিষয়টি আমাদের নলেজের বাইরে।

তিনি আরো বলেন, ১৭/১৮ বছর বরগুনার মাটিতে ছাত্রলীগ করলাম। কিন্তু ৬/৮ জন বাদে কমিটির অন্য কাউকে চিনি না। অথচ যাদের ঘামে শ্রমে আবেগ ভালোবাসায় বরগুনার ছাত্রলীগ পরিচালিত হয়েছে সেসকল নিবেদিত নিঃস্বার্থ পরিশ্রমি নেতাকর্মীদের কমিটিতে জায়গা হলনা। ৯/১০ বছরের পরিশ্রম করা ছেলেগুলোর মুখের দিকে তাকানো যায় না।

জেলা ছাত্রলীগের সদ্য বিদায়ী কমিটির সভাপতি জুবায়ের আদনান বলেন, এই কমিটি করার ব্যাপারে আমার এবং সাধারণ সম্পাদকের সঙ্গে কোনো আলোচনা করা হয়নি। কীভাবে তারা কমিটিতে যায়গা পেল সে ব্যাপারে আমরা কিছুই জানি না।

বিষয়টি নিয়ে ক্ষোভ প্রকাশ করেন কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক নিপুল তার ফেসবুক পেজে লিখেন, এবার হত্যা মামলার আসামী ও ছাত্রদল কর্মী বরগুনা জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক। আর কত অভিশাপ নিলে ছাত্রলীগ মুক্তি পাবে এদের হাত থেকে..!

তবে কারো বিরুদ্ধে অভিযোগ উঠলে এবং সে অভিযোগ প্রমাণিত হলে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহন করা হবে বলে জানিয়েছেন বরগুনা জেলা ছাত্রলীগের নতুন কমিটির সাধারণ সম্পাদক তৌশিকুর রহমান ইমরান।

তিনি বলেন, দীর্ঘদিন পর কমিটি ঘোষণা হয়েছে। এতদিন পর নতুন কমিটি হওয়ায় ছাত্রলীগের সকল স্তরের নেতা কর্মীরা খুশী। এমন অবস্থায় এই কমিটির কারো বিরুদ্ধে যদি অভিযোগ ওঠে এবং তা প্রমাণিত হয়, অবশ্যই তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

বরগুনা জেলার দায়িত্বপ্রাপ্ত ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক বেলাল হোসেন বিদ্যুৎ জানান, পদপ্রত্যাশীদের খোঁজখবর নিয়ে সভাপতি-সাধারণ সম্পাদক সহ আংশিক কমিটি অনুমোদন দেয়া হয়েছে। কারো বিরুদ্ধে যদি এমন অভিযোগ ওঠে। সে বিষয়ে খোঁজখবর নিয়ে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহন করা হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।