ঢাকাবুধবার, ১৭ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ১:০২
আজকের সর্বশেষ সবখবর

জাটকা সংরক্ষণ সপ্তাহ উপলক্ষে অবৈধ জাল সমর্পন

মো. কাশেম, নিজস্ব প্রতিনিধি
এপ্রিল ১, ২০২২ ১১:১০ অপরাহ্ণ
পঠিত: 98 বার
Link Copied!

বরগুনায় জাটকা সংরক্ষণ সপ্তাহ উপলক্ষে প্রশাসনের কাছে স্বেচ্ছায় ১৫টি অবৈধ জাল সমর্পন করেছে জেলেরা। জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মিল্টন চাকমার কাছে জালগুলো সমর্পন করা হয়।

শুক্রবার (০১ এপ্রিল) রাতে এ বিষয়টি নিশ্চিত করেন জেলা মৎস্য কর্মকর্তা বিশ্বজিৎ কুমার দেব।

তিনি জানান, শুক্রবার বিকালে জেলা মৎস্য অফিসে এসে স্বেচ্ছায় নির্বাহী ম্যাজিস্ট্রেট মিল্টন চাকমার কাছে ১৫টি অবৈধ বেহেন্দী জাল সমর্পন করে পায়রা নদীতে মাছ শিকার করা জেলেরা। পরে জালগুলো পুড়িয়ে ধ্বংস করা হয়।

জাল সমর্পন করা জেলেরা বলেন, সরকার অবৈধ জালের ব্যবহার ও জাটকা শিকার করতে নিষেধ করেছেন। আমরা সরকারের প্রতি সম্মান জানাতে আমাদের কাছে থাকা নিষিদ্ধ জালগুলো সমর্পন করেছি। সরকার নিশ্চয়ই আমাদের বিকল্প ব্যবস্থা করবেন বলে আশা করি।

মৎস্য কর্মকর্তা বিশ্বজিৎ কুমার দেব আরও বলেন, বরগুনায় জাটকা সংরক্ষণ সপ্তাহ উপলক্ষে জেলা মৎস্য দপ্তর ও জেলা প্রশাসন যৌথভাবে নিয়মিত অভিযান পরিচালনা করছে। অবৈধ জাল জব্দ করে পুড়িয়ে ধ্বংস করা ও জেলেদের জরিমানা করা হচ্ছে। তবে আজ জেলেরা স্বেচ্ছায় অবৈধ জাল সমর্পন করেছে। তাদের সরকারি সহায়তা আশ্বাস দেওয়া হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।