ঢাকাশনিবার, ৩রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, সন্ধ্যা ৬:১৮

জেলা ছাত্রলীগের সম্মেলনের একদিন আগে ২ উপজেলায় কমিটি!

মহিউদ্দিন অপু
জুলাই ১৭, ২০২২ ৩:১০ পূর্বাহ্ণ
পঠিত: 423 বার
Link Copied!

জেলা ছাত্রলীগের সম্মেলনের ঠিক আগের দিন জেলার দুটি উপজেলা আমতলী ও তালতলীতে পূর্ণাঙ্গ কমিটি দিয়েছে বরগুনা জেলা ছাত্রলীগ।

শনিবার (১৬ জুলাই) রাতে বরগুনা জেলা ছাত্রলীগের সভাপতি জুবায়ের আদনান অনিক ও সাধারণ সম্পাদক তানভীর হোসাইন সাক্ষর করে কমিটি অনুমোদন দেন।

সম্মেলনের তারিখ ঘোষণার পরও নতুন কমিটি অনুমোদনের বিষয়টি স্বীকার করে জেলা ছাত্রললীগের দায়িত্বশীলরা জানিয়েছেন, কেন্দ্রীয় ছাত্রলীগের অনুমতিক্রমে এ কমিটি ঘোষণা করা হয়েছে।

জেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক সাক্ষরিত ১৫৬ সদস্য বিশিষ্ট আমতলী উপজেলা ছাত্রলীগের নতুন কমিটিতে মো. মাহবুবুল ইসলামকে সভাপতি এবং মো. আব্দুল্লাহ আল মামুন সবুজকে সাধারণ সম্পাদক করা হয়েছে।

আর ১৫২ সদস্য বিশিষ্ট তালতলী উপজেলা ছাত্রলীগের নতুন কমিটিতে সরোয়ার হোসেন স্বপনকে সভাপতি এবং এইচ এম মিনহাজুল আবেদীন মিঠুকে সাধারণ সম্পাদক করা হয়েছে।

এর আগে, গত ১৩ জুন কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে ১৬ জুলাই বরগুনা জেলা ছাত্রলীগের সম্মেলনের তারিখ নির্ধারণ করা হয়।

ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, নির্ধারিত সময়ের মধ্যে কেন্দ্রীয় সংসদের অনুমতি ব্যতীত জেলার আওতাধীন কোন ইউনিট কমিটি গঠন বা বিলুপ্তি করা যাবে না।

এদিকে গত ১৩ জুলাই কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক সাক্ষরিত আরেকটি প্রেস বিজ্ঞপ্তিতে পূর্ব নির্ধারিত তারিখ পরিবর্তন করে ১৭ জুলাই বরগুনা জেলা ছাত্রলীগের সম্মেলনের চূড়ান্ত তারিখ নির্ধারণ করা হয়।

এ বিষয়ে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর হোসাইন জানান, কেন্দ্রীয় ছাত্রলীগের অনুমতিক্রমে আমতলী ও তালতলীতে কমিটি ঘোষণা করা হয়েছে।

উল্লেখ্য, ২০১৪ সালের ২৪ সেপ্টেম্বর জুবায়ের আদনান অনিককে বরগুনা জেলা ছাত্রলীগের সভাপতি ও তানভীর হোসাইনকে সাধারণ সম্পাদক করে পূর্ণাঙ্গ কমিটি করার জন্য অনুমোদন দেওয়া হয়। এ কমিটির অনুমোদনের ১০ মাস পর ২০১৫ সালের ২৪ জুলাই ১৭১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করে বরগুনা জেলা ছাত্রলীগ। এরপর দীর্ঘ সাত বছরে বরগুনা জেলা ছাত্রলীগের আর কোন সম্মেলন হয়নি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।