ঢাকামঙ্গলবার, ৬ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ৯:১৫

রেডক্রিসেন্টের মেহেদী উৎসব, ‘হোপ বরগুনা’ দিল খাবার

নিজস্ব প্রতিবেদক
জুলাই ১০, ২০২২ ৮:৩৬ অপরাহ্ণ
পঠিত: 137 বার
Link Copied!

ধর্মীয় ভাবগাম্ভীর্যে সারাদেশে উদযাপিত হচ্ছে পবিত্র ঈদুল আজহা। মহান আল্লাহর সন্তুষ্টি লাভের আশায় সামর্থ্যবান মুসলমানেরা পশু কোরবানি শুরু করেছেন। চলছে ভালো খাবারের আয়োজন।

অন্যদিকে, ঈদেও পরিবারের সদস্যদের মুখে উন্নত মানের খাবার তুলে দেওয়ার সামর্থ্য নেই অনেকেরই। তাই নিম্ন আয়ের মানুষের দিকে সহায়তার হাত বাড়িয়ে দিয়েছে বরগুনার তরুণদের গড়া ‘হোপ বরগুনা’ নামের একটি স্বেচ্ছাসেবী সংগঠন।

‘হোপ বরগুনা’র সহায়তায় ঈদে ভালো খাবার খাওয়ার সুযোগ পেয়েছেন বিভিন্ন শ্রেণি-পেশার নিম্ন আয়ের মানুষ।
রবিবার (১০ জুলাই) ঈদের প্রথম দিনে নিম্ন আয়ের ৫০০ জনের হাতে রান্না করা খাবার তুলে দিয়েছেন সংগঠনের স্বেচ্ছাসেবকেরা।

সেচ্ছাসেবকরা জানান, রবিবার দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত বরগুনা শহরের উপকণ্ঠে মনসাতলী এলাকায় বেদে পল্লীর শিশু সহ বিভিন্ন এলাকায় বৃদ্ধ ও নিম্ন আয়ের মানুষের মাঝে বিরিয়ানি ও রান্না করা মাংস তুলে দেয়া হচ্ছে।

সেচ্ছা সেবক মার্জানা আক্তার জানান, এদের মধ্যে ২৫০ জনকে কাচ্চি বিরিয়ানি এবং ২৫০ জনকে রান্না করা গরুর মাংস বিতরণ করা হবে।

সংগঠনটির টিম লিডার সানি মিয়া বলেন, নিম্ন আয়ের মানুষের কথা চিন্তা করে গতবছর থেকে এ উদ্যোগ নিয়েছি আমরা। শিশু ও নিম্ন আয়ের মানুষদের মুখে হাসি ফোটাতে পেরে আমাদের ক্ষুদ্র এ উদ্যোগ সার্থক।

এদিকে, বরগুনার আমলতলী উপজেলায় ঈদুল আজহার আনন্দ ভাগাভাগি করতে শিশুদের নিয়ে ‘মেহেদী উৎসব’ করেছে যুব রেডক্রিসেন্ট।

শনিবার (৯ জুলাই) বিকালে যুব রেডক্রিসেন্ট আমতলী উপজেলা শাখার সদস্যদের উদ্যোগে স্থানীয় পথশিশুদের নিয়ে এ উৎসবের আয়োজন করা হয়।

সংগঠনটির সেচ্ছাসেবক মো. মাসুদ বলেন, অবহেলিত ও পথশিশুদের হাতে মেহেদী দিয়ে দেয়া এবং খেলাধূলা সহ ছিল নানান আয়োজন। সবমিলিয়ে কিছু সময়ের জন্য রঙিন হয়ে উঠেছিল আমাদের একটি ছোট্ট বিকেল।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।