ঢাকামঙ্গলবার, ২৫শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, দুপুর ২:১৯
আজকের সর্বশেষ সবখবর

অভাবের তাড়না, কোরবানির হাটে শখের ঘোড়া

কাশেম হাওলাদার
জুলাই ১০, ২০২২ ১২:০৯ পূর্বাহ্ণ
পঠিত: 198 বার
Link Copied!

শেষ সময়ে জমজমাট কোরবানির পশুর হাট। সাধারণত কোরবানির হাটে গরু, মহিষ, ছাগল কেনা-বেচা হলেও ব্যতিক্রম ঘটেছে বরগুনা জিলা স্কুল মাঠের পশুর হাটে। বিক্রি হচ্ছে ঘোড়া।

শনিবার (৯ জুলাই) বিকালে জিলা স্কুল মাঠের পশুর হাটে দেখ যায় এমনই চিত্র। তবে ঘোড়ার মালিক জানান ঘোড়া কোরবানির হয় না, মূলত অভাবের তাড়নায় তিনি শখের ঘোড়াটি বিক্রি করতে এসেছেন হাটে।

কথা হয় ঘোড়ার মালিক আবদুল লতিফের সঙ্গে। তিনি জানান, তার বাড়ি বরগুনা সদর উপজেলার বুড়িরচর ইউনিয়নের ছোট লবনগোলা এলাকায়। শখ করে বাতাসি নামের এই ঘোড়াটি তিনি লালন পালন করতেন। তবে অভাবের কারনে ঘোড়াটি বিক্রি করতে চান তিনি।

আবদুল লতিফ বলেন, আমি ১৫ বছর যাবত ঘোড়া পালি। বরগুনা শহরে ঘোড়ার গাড়িও আমি চালিয়েছি। পরিবারে ছেলে-মেয়ে নিয়ে অভাব অনটনের মধ্যে আছি। বর্ষায় কোন কাজ নেই। টাকা দরকার, তাই শখের ঘোড়াটি বিক্রি করার সিদ্ধান্ত নেই।

তিনি আরো বলেন, ঘোড়ার কাঙ্খিত দাম বলছেনা কেউ। আমি ৩৫ হাজার চেয়েছি। একজন ক্রেতা ১৫ হাজার বলেছে, আমি রাজি হইনি। কষ্ট হলেও আরেকটু বেশি বললে বাতাসিকে বিক্রি করে দেব।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।