ঢাকাশনিবার, ৩রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, সন্ধ্যা ৬:২৬

২ ইলিশের দাম ১২,৯০০

প্রতিনিধি, বরগুনা ও আমতলী
জুলাই ৪, ২০২২ ৪:৩৯ অপরাহ্ণ
পঠিত: 182 বার
Link Copied!

বরগুনার পায়রা ও বিষখালী নদীতে জেলের জালে ধরা পড়েছে বিশালাকৃতির দুইটি ইলিশ মাছ। ইলিশ দুইটির ওজন যথাক্রমে ৩ কেজি ও ২ কেজি ১০০ গ্রাম। রবিবার (৩ জুলাই) স্থানীয় বাজারে মাছ দুইটি সর্বোচ্চ হাঁক-ডাকে ১২ হাজার ৯০০ টাকায় বিক্রি হয়েছে।

পায়রা নদীতে ধরা পড়া ৩ কেজি ওজনের মাছটি রবিবার রাতে বরগুনার আমতলী মাছ বাজারে বিক্রি করা হয়। বাজারের পাইকারী মাছ ব্যবসায়ী আলা আমিন জানান, মাছটি দেখতে বাজারে ক্রেতাদের ভীড় জমে যায়। তবে কামাল হোসেন নামে এক ক্রেতা ৮ হাজার টাকা সর্বোচ্চ দাম দিয়ে মাছটি কিনে নেন।

মৎস্য আড়ৎদার মেনাজ উদ্দিন চৌকিদার জানান, রাত ৮ টার দিকে পায়রা নদীতে জেলে রাজু গাজী জালে ৩ কেজি ওজনের একটি ইলিশ ধরা পড়ে। তড়িঘড়ি করে আমতলী নতুন বাজারে নিয়ে আসলে সর্বোচ্চ দামে মাছটি কিনে বিক্রি করা হয়।

অপরদিকে, বিষখালী নদীতে ধরা পড়া ২ কেজি ১০০ গ্রামের মাছটি রবিবার বিকালে বরগুনা পৌর মাছ বাজারে বিক্রি করা হয়। বাজারের খুচরা মাছ বিক্রেতা সেন্টু জানান, মাছটি দেখতে ও কিনতে ক্রেতাদের ভীড় জমে যায়। তবে এক ঠিকাদার ৪ হাজার ৯০০ টাকা সর্বোচ্চ দাম দিয়ে মাছটি কিনে নেন।

মৎস্য আড়ৎদার শাহ আলম ব্যাপারী জানান, সকালে বিষখালী নদীতে জেলে ইউসুফ মাঝির জালে ২ কেজি ১০০ গ্রাম ওজনের একটি ইলিশ ধরা পড়ে। পরে পৌর মাছ বাজারে নিয়ে আসলে সর্বোচ্চ দামে মাছটি কিনে বিক্রি করা হয়।

জেলা মৎস্য কর্মকর্তা বিশ্বজিৎ কুমার দেব জানান, পায়রা ও বিষখালী নদীতে নিষেধাজ্ঞা নেই। সাগরে ইলিশ ধরা বন্ধ থাকায় অবাধ বিচরণের ফলে সুষম খাবার খেয়ে মাছ দ্রুত বড় হচ্ছে। যার কারণে পায়রা ও বিষখালীতে বড় সাইজের মাছ ধরা পড়ছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।