ঢাকামঙ্গলবার, ২৫শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, দুপুর ১:৫৩
আজকের সর্বশেষ সবখবর

চিকিৎসার অভাবে পথেই সন্তান প্রসব, নাম ‘পথিক বাবু’

মহিউদ্দিন অপু
আগস্ট ৪, ২০২২ ১১:০৭ অপরাহ্ণ
পঠিত: 229 বার
Link Copied!

বরগুনা জেনারেল হাসপাতালে চিকিৎসা না পেয়ে লিমা আক্তার নামে এক দরিদ্র মায়ের সন্তান প্রসব হয় রাস্তার মধ্যে।

পথে জন্ম হওয়া ওই শিশুটির নাম রাখা হয়েছে পথিক বাবু। শিশুটির এ নাম রাখেন বরগুনা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সোহেল হাফিজ।

সন্তান প্রসবের পর লিমা আক্তারের স্বাস্থ্যগত জটিলতার কারণে উন্নত চিকিৎসার জন্য তাকে বরিশাল শেরে-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়।

দীর্ঘদিন চিকিৎসার পর বরিশাল থেকে বুধবার তিনি বরগুনা এসেছেন। এখন তিনি সদর উপজেলার বাশবুনিয়া গ্রামে তার বাবার বাড়িতে আছেন।

উল্লেখ্য, বরগুনা সদর উপজেলার ফুলঝুরি এলাকার দরিদ্র রিক্সা চালক ইব্রাহিমের স্ত্রী লিমা আক্তার প্রসব বেদনা নিয়ে গত ২৭ জুলাই সকালে বরগুনা জেনারেল হাসপাতালে ভর্তি হন তিনি।

প্রথমে স্বাভাবিকভাবে ডেলিভারি হওয়ার কথা থাকলেও রাত ১০টার দিকে হাসপাতালের কর্তব্যরত চিকিৎসকরা জানান স্বাভাবিক ভাবে সন্তান প্রসব হবে না, সিজার লাগবে এবং তাদের একটি বেসরকারি ক্লিনিকে পাঠান।

ওই ক্লিনিক সহ শহরের কোন ক্লিনিকে ডাক্তার না পাওয়ায় একপর্যায়ে বরগুনা শহরের পশু হাসপাতাল সড়কে জন্ম হয় পথিক বাবুর।

বিষয়টি নিয়ে সংবাদ প্রচার হলে জেলা প্রশাসকের নজরে আসে এবং চিকিৎসকদের কোন গাফিলতি ছিল কিনা জানতে দুই সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়।

জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার তাসকিয়া সিদ্দিকীকে প্রধান করে এ তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।