ঢাকাশনিবার, ২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, বিকাল ৩:১২
আজকের সর্বশেষ সবখবর

একই দিনে বিএনপি ও ছাত্রলীগের কর্মসূচি, হাতাহাতি-উত্তেজনা

বামনা প্রতিনিধি
আগস্ট ২৭, ২০২২ ৬:২৪ অপরাহ্ণ
পঠিত: 156 বার
Link Copied!

বরগুনার বামনা উপজেলায় একই দিনে বিএনপি ও ছাত্রলীগের পৃথক কর্মসূচিকে ঘিরে উত্তেজনা দেখা দিয়েছে। সকল প্রকার অপ্রীতিকর ঘটনা এড়াতে বিভিন্ন স্থানে অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে।

পুলিশ ও উভয় দলের নেতাকর্মীদের সূত্রে জানা যায়, দ্রব্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে শনিবার (২৭ আগস্ট) সকালে উপজেলার হাসপাতাল সড়কে বিক্ষোভ কর্মসূচির আয়োজন করে উপজেলা বিএনপি। অপরদিকে একই দিনে বিএনপির নৈরাজ্যের প্রতিবাদে বিক্ষোভ কর্মসূচি ডাকেন উপজেলা ছাত্রলীগ।

কর্মসূচি অনুযায়ী সকালে হাসপাতাল সড়ক থেকে ছাত্রলীগ মটরসাইকেল মহড়া নিয়ে যাওয়ার সময় উভয় পক্ষের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। এতে উভয় পক্ষের নেতাকর্মীরা আহত হন। তবে বড় ধরণের দুর্ঘটনা এড়াতে এসময় উভয় পক্ষকে সড়ক থেকে সরিয়ে দেয় পুলিশ।

উপজেলা ছাত্রলীগের সভাপতি মোর্শ্বেদ শাহরিয়া জানান, সকাল সোয়া ১১ টার দিকে হাসপাতাল সড়ক থেকে ছাত্রলীগ মহড়া নিয়ে যাওয়ার সময় বিএনপি সড়কে যান চলাচল বন্ধ করে বিক্ষোভ চালায়। গুরুত্বপূর্ন এ সড়কটির যান চলাচল স্বাভাবিক করার জন্য বিএনপির কর্মীদের অনুরোধ করলেও তারা সড়ক আটকে রাখেন। এসময় তাদের সাথে হাতাহাতির ঘটনা ঘটে। এতে ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী আঘাতপ্রাপ্ত হয়।

উপজেলা বিএনপির সভাপতি আবুল কালাম আজাদ রানা বলেন, আমরা বিক্ষোভ কর্মসূচির ডাক দিলেই সরকারি দল সেটা বনচাল করতে পাল্টা কর্মসূচি দেয়। প্রথমে আমাদের কর্মসূচি কলেজ সড়কে দলীয় কার্যালয়ে করার কথা ছিলো। প্রশাসন সেখানে কর্মসূচি করতে না দেয়ায় বাধ্য হয়ে আমার বাসার সামনে নিজের জমিতে বিক্ষোভ শুরু করি। সেখানে ছাত্রলীগের সন্ত্রাসীরা মটরসাইকেল মহড়া নিয়ে এসে হামলা করে। হামলায় আমাদের বেশ কয়েকজন আহত হয়েছে।

বামনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. বশিরুল আলম জানান, একই দিনে দুই দল কর্মসূচি দেওয়ায় সকল প্রকার অপ্রীতিকর ঘটনা এড়াতে বিভিন্ন স্থানে অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে। বড় ধরণের দুর্ঘটনা এড়াতে সকালে উভয় পক্ষকে সড়ক থেকে সরিয়ে দেওয়া হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।