ঢাকাশনিবার, ৩রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, বিকাল ৫:২১

স্বাস্থ্য সুরক্ষা কর্মসূচি সম্প্রসারণ ও বাস্তবায়নে কর্মশালা

বামনা প্রতিনিধি, মাসুদ রেজা ফয়সাল 
জুলাই ৫, ২০২২ ৬:৫৮ অপরাহ্ণ
পঠিত: 220 বার
Link Copied!

গণপ্রজাতন্ত্র বাংলাদেশ সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় উদ্যোগে স্বাস্থ্য সেবা কর্মসূচি অবহিত করণ সভা আজ ৫ জুলাই সকাল ৯ টা ৩০ মিনিটে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়।

উক্ত সভায় উপস্থিত ছিলেন বামনা উপজেলা চেয়ারম্যান সাইতুল ইসলাম লিটু, উপজেলা নির্বাহি কর্মকর্তা বিবেক সরকার, উপজেলা স্বাস্থ্য ও প প কর্মকর্তা মনিরুজ্জামান, ওসি তদন্ত, ইউনিয়ন চেয়ারম্যান সাইদুর রহমান সবুজ ও আলহাজ্ব নজরুল ইসলাম জমাদ্দার,  উপজেলা ভাইস চেয়ারম্যান দ্বয়, ৪ ইউনিয়নের মেম্বার গন, সাংবাদিক সহ স্বাস্থ্য সুরক্ষা কর্মসূচি (এস এস কে) এর কর্মকর্তাবৃন্দ।

 (এস এস কে) এর উদ্দেশ্য হলো হাসপাতালে বিভাগীয় সেবা গ্রহণের ক্ষেত্রে গরিব জনসাধারণের জন্য বিদ্যমান আর্থিক প্রতিবন্ধকতা সমূহ দূর করা,দরিদ্র জনগোষ্ঠীর স্বাস্থ্য সেবা প্রাপ্তির ক্ষেত্রে নিজস্ব ব্যয় হ্রাসকরন,চিকিৎসা বিপর্যয় মূলক ব্যয় থেকে দরিদ্রদের রক্ষা করা, স্বাস্থ্যখাতে কার্যকারী উন্নয়নের লক্ষ্যে পর্যায়ক্রমে স্থানীয় হাসপাতাল কর্তৃপক্ষের আর্থিক ও প্রশাসনিক ক্ষমতা বৃদ্ধি এবং স্বাস্থ্যখাতে দক্ষতা অর্জন এবং স্বচ্ছতা বৃদ্ধির জন্য আধুনিক তথ্য ও যোগাযোগ প্রযুক্তির ব্যবহার, বিশেষত দাবি প্রক্রিয়াকরণ হিসাব নিয়ন্ত্রণ এবং ইলেকট্রনিক উপায় রোগীর রেকর্ড সংরক্ষণ ইত্যাদি ক্ষেত্রে আইসিটি এর প্রয়োগ। কর্মকর্তারা বলেন (এসএসকে) স্বাস্থ্যসেবা নেয়ার ক্ষেত্রে সুবিধাভোগী দরিদ্র পরিবার সমূহের নিজস্ব পকেট হতে ব্যয় উল্লেখযোগ্য হারে কমানো এবং তাদের স্বাস্থ্যজনিত আর্থিক বিপর্যয় থেকে রক্ষা করতে সক্ষম হওয়ায় সরকার ইতো মধ্যে টাঙ্গাইল জেলার সদরসহ অবশিষ্ট ৯টি উপজেলায়,ঢাকা মহানগরীর এবং দেশের আরও ছয়টি জেলায় বরগুনা, বরিশাল, লক্ষ্মীপুর, মানিকগঞ্জ, লালমাটিয়া, লালমনিরহাট ও কুড়িগ্রাম (এসএসকে) কার্যক্রম সম্প্রসারণের সিদ্ধান্ত গ্রহণ করেছেন। সম্প্রসারিত এলাকায় (এসএসকে) কার্যক্রম শুরুর প্রস্তুতি চলমান রয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।