ঢাকাশনিবার, ৩রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, সন্ধ্যা ৬:০৯

বামনায় গৃহহীনদের পুনর্বাসনের ৬৪ ঘরের চাবি হস্তান্তর

মাসুদ রেজা ফয়সাল
জুন ১৭, ২০২২ ৭:৩৭ অপরাহ্ণ
পঠিত: 234 বার
Link Copied!

আশ্রয়ন প্রকল্প-২ এর আওতায় বরগুনার বামনা উপজেলার দক্ষিন রামনা গ্রামে নব নির্মিত প্রকল্পে ৬৪জন ভুমিহীনদের মাঝে ঘরের চাবি ও জমির দলিল হস্তান্তর করা হয়।

আজ শুক্রবার (১৭ জুন) সকালে বরগুনা ২ আসনের সংসদ সদস্য শওকত হাচানুর রহমান রিমন প্রধান অতিথি হিসাবে ঘরের চাবি হস্তান্তর করেন।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান সাইতুল ইসলাম লিটু, উপজেলা নির্বাহী কর্মকর্তা বিবেক সরকারসহ সকল সরকারি দপ্তর প্রধান, জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দরা।

এদিকে গত ২৬ এপ্রিল মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরগুনা জেলায় আশ্রয়ন প্রকল্পের ঘরের চাবি হস্তান্তর অনুষ্ঠানটি ভিডিও কনফারেন্স এর মাধ্যমে উদ্বোধন করেন। নির্মান কাজ শেষ না হওায় প্রধানমন্ত্রীর উদ্বোধনের দুই মাস পরে উপকারভোগীদের মাঝে ঘরের চাবি ও জমির দলিল হস্তান্তর করা হয়েছে বলে জানিয়েছেন নির্বাহী কর্মর্কার দপ্তর।

বামনা উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় সূত্রে জানাগেছে, বামনা উপজেলায় মোট ১৬১টি ভুমিহীন পরিবারকে একটি পাকা ঘর ও দুই শতক জমি প্রদান করা হয়। এর মধ্যে ১ম পর্যায়ে ৫৭টি, ২য় পর্যায়ে ৪০টি ও ৩য় পর্যায়ে ৬৪টি পরিবারকে এই প্রকল্পের আওতায় পুনর্বাসন করা হয়েছে।

সদ্য ঘরের চাবি ও জমির দলিল পাওয়া স্বামী পরিত্যক্তা শিল্পী রানী বলেন, আমার বিয়ে এক বছরের মাথায় স্বামী মারা যায়। পরে আমাকে শ্বশুর বাড়ির লোকজন ঘর থেকে বের করে দেয়। আমি বাবার বাড়িতে কোন রকমে আশ্রয় নেই। পরে একটি চায়ের দোকান দিয়ে সংসারের খরচ মেটাই। মাননীয় প্রধানমন্ত্রী আমাকে একটি ঘর উপহার দিয়েছে। আমি তার কাছে চির কৃতজ্ঞ। তাকে যেন ভগবান দ্বির্ঘদিন বাঁচিয়ে রাখেন।

চাবি হস্তান্তর অনুষ্ঠানে বামনা উপজেলা নির্বাহী কর্মকর্তা কান্না জড়িত কন্ঠে বলেন, এই প্রকল্প সরকারের একটি মহৎ কর্মযজ্ঞ। এই কাজে আমি নিজেকে সম্পৃক্ত করতে পেরে ধন্য মনে করছি। আমি শতভাগ সততার সাথে এই মানসম্পন্ন এই ঘরগুলো নির্মান করেছি।

পরিষদ চেয়ারম্যান সাইতুল ইসলাম লিটু বলেন, শেখ হাসিনা সরকার যখনই ক্ষমতায় আসেন তখনই গরীবের ভাগ্যের উন্নয়ন ঘটে। ক্ষুধা, দারিদ্র মুক্ত সোনার বাংলা গড়তে মাননীয় প্রধানমন্ত্রী অঙ্গীকারবদ্ধ।

বরগুনা-২ আসনের সংসদ সদস্য শওকত হাচানুর রহমান বলেন, দেশের কয়েক কোটি ভুমিহীনকে মাননীয় প্রধানমন্ত্রী জমি আর ঘর দিয়েছেন। এই সরকার পদ্মার দুই পাড়ের সংযোগ ঘটিয়েছেন। সকল অসম্ভব কাজ মাননীয় প্রধানমন্ত্রী শেথহাসিনাকে দিয়েই সম্ভব।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।