ঢাকাশনিবার, ৩রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, সন্ধ্যা ৬:৩৭

১৭ আগস্ট দেশব্যাপী বিক্ষোভ করবে আওয়ামী লীগ

সৈকত সংবাদ
আগস্ট ১১, ২০২২ ৯:২৭ অপরাহ্ণ
পঠিত: 80 বার
Link Copied!

২০০৫ সালের ১৭ আগস্ট দেশব্যাপী সিরিজ বোমা হামলার ঘটনা ঘটেছিল। দিনটির স্মরণে আগামী ১৭ আগস্ট দেশব্যাপী বিক্ষোভ করবে ক্ষমতাসীন আওয়ামী লীগ।

বুধবার (১০ আগস্ট) কেন্দ্রীয় আওয়ামী লীগের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, বিএনপি-জামায়াত অশুভ জোট সরকারের শাসনামলে সংঘটিত দেশব্যাপী সিরিজ বোমা হামলার প্রতিবাদে আগামী ১৭ আগস্ট (বুধবার) বাংলাদেশ আওয়ামী লীগ সারাদেশে বিক্ষোভ কর্মসূচি পালন করবে। অপপ্রচার-গুজবের মাধ্যমে দেশবিরোধী অপশক্তি বিএনপি ও তার দোসরদের সন্ত্রাস ও নৈরাজ্য সৃষ্টির উস্কানির প্রতিবাদে এই কর্মসূচি পালিত হবে।

এ প্রসঙ্গে বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এক বিবৃতিতে দেশের সব জেলা ও মহানগর ছাড়াও উপজেলা, থানা, পৌর ও ইউনিয়ন পর্যায়েও সকল নেতাকর্মীকে এই কর্মসূচি পালনের সাংগঠনিক নির্দেশনা প্রদান করেছেন।

উল্লেখ্য, ২০০৫ সালে ১৭ আগস্ট দেশব্যাপী পাঁচ শতাধিক জায়গায় সিরিজ বোমা হামলার ঘটনা ঘটেছিল। ওই ঘটনার পর থেকে দিনটিকে সিরিজ বোমা হামলার প্রতিবাদ দিবস হিসেবে পালন করে আসছে বাংলাদেশ আওয়ামী লীগ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।