ঢাকাশুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, দুপুর ২:১২
আজকের সর্বশেষ সবখবর

ফ্যামিলি কার্ডে সুফলভোগী আমতলীর ১২ হাজার পরিবার

আমতলী প্রতিনিধি
মার্চ ৩১, ২০২২ ৯:২৫ অপরাহ্ণ
পঠিত: 292 বার
Link Copied!

ফ্যামিলি কার্ডে সুফলভোগী আমতলী উপজেলার ১২ হাজার ২’শ ৭০ পরিবার। কম দামে ভালো মানের পন্য পেয়ে খুশি সুবিধাভোগী পরিবারগুলো।

জানাগেছে, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সারা দেশে ফ্যামিলি কার্ডের মাধ্যমে টিসিবির পন্য বিক্রির ঘোষনা দেয়। ওই ঘোষনা অনুসারে আমতলী উপজেলার ১২ হাজার ২’শ ৭০ পরিবার এ কার্ডের আওতায় আনা হয়। গত ২০ মার্চ আমতলী পৌরসভা সুবিধাভোগীদের মাধ্যমে এ পন্য বিক্রি কার্যক্রমের উদ্বোধন করেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার।

উপজেলার ৭টি ইউনিয়ন ও একটি পৌরসভায় পর্যায়ক্রমে পন্য বিক্রি করছেন মেসার্স সোহাগ এন্টার প্রাইজের স্বত্তাধিকারী উপজেলা যুবলীগ সাংগঠনিক সম্পাদক মোঃ আব্দুস সোবাহান লিটন।

ফ্যামিলি প্যাকেটে রয়েছে দুই লিটার সোয়াবিন তৈল, দুই কেজি চিনি ও দুই কেজি ডাল। প্যাকেজ মুল্য ধরা হয়েছে ৪’শ ৬০ টাকা। যার বাজার মুল্য ৬’শ ৬০ টাকা। কম মুল্যে ভালো মানের পন্য কিনতে পারায় খুশি উপকারভোগীরা।

বৃহস্পতিবার প্রথম ধাপের টিসিবি পন্য উপজেলার সকল উপকারভোগীদের মধ্যে বিক্রি শেষ হয়েছে।

উপকারভাগী রোজিনা বেগম বলেন, মুই গরিব মানু মোর এ্যাতো টাহা দিয়া ত্যাল, চিনি ও ডাইল কিইন্না খাওয়া কষ্ট অইতো। এ্যাহন সরহার মোরে কার্ড দেছে। মুই কার্ডে কোম টাহায় মাল পাইছি। মুই গরীবের প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দোয়া হরি।

সাইদুল ইসলাম, নজরুল মিয়া ও কামাল হোসেন বলেন, কম টাকায় ভালো মানের পন্য পেয়ে আমরা খুবই খুশি।

আমতলী উপজেলা সাংগঠনিক সম্পাদক টিসিবির ডিলার মোঃ আব্দুস সোবাহান লিটন বলেন, উপজেলার ১২ হাজার ২’শ ৭০ জন সুবিধাভোগীদের মাঝে সরকার নির্ধারিত মুল্যে প্রথম ধাপের পন্য বিক্রি শেষ হয়েছে।

আমতলী উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক পৌর মেয়র মোঃ মতিয়ার রহমান বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার একটি সফল উদ্যোগ ফ্যামিলি কার্ডের ম্যধ্যমে কম দামে টিসিবির পন্য বিক্রি। প্রধানমন্ত্রীর এ উদ্যোগ বাস্তবায়নে প্রাণপণ চেষ্টা করেছি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।