ঢাকাশনিবার, ১৩ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ১২:৫০

নিজেদের তেল নিজেরাই উৎপাদন করুন

নিজস্ব প্রতিনিধি
মার্চ ৩১, ২০২২ ৮:৪৬ অপরাহ্ণ
পঠিত: 95 বার
Link Copied!

বরগুনায় তেলজাতীয় ফসলের উৎপাদন বৃদ্ধি বিষয়ক মাঠ দিবস অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (৩১ মার্চ) বিকালে আমতলী উপজেলার মানিকঝুড়ি গ্রামে মাঠ দিবসের আয়োজন করে আমতলী উপজেলা কৃষি অফিস।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন আমতলী উপজেলা কৃষি কর্মকর্তা রেজাউল ইসলাম।

প্রধান অতিথি ছিলেন, তেল জাতীয় ফসলের উৎপাদন বৃদ্ধি প্রকল্পের পরিচালক মো. জসিম উদ্দীন।

প্রধান অতিথির বক্তব্যে তেল জাতীয় ফসলের উৎপাদন বৃদ্ধি প্রকল্পের পরিচালক মো. জসিম উদ্দীন বলেন, সূর্যমুখী তেল পরিবারের ভোজ্য তেলের চাহিদা পূরণের পাশাপাশি বাণিজ্যিকভাবেও লাভবান হওয়ার একটি উৎস। নিজেদের উৎপাদিত তেল খাওয়ার জন্য ও পাশাপাশি বিক্রি করে লাভবান হওয়া যায়। তাই আসুন নিজেদের তেল নিজেরাই উৎপাদন করি।

এছাড়াও আলোচনা করেন- বরগুনা কৃষি সম্প্রসারন অধিদপ্তরের উপ-পরিচালক আবু সৈয়দ মোহম্মদ জুবায়ের আলম, উপ-প্রকল্প পরিচালক আর্শেদ আলী চৌধুরী, অতিরিক্ত কৃষি সম্প্রসারন কর্মকর্তা বদরুল আলম, মনিটরিং অফিসার ঢাকা অঞ্চল শফিকুল আকন্দ, মনিটরিং অফিসার বরিশাল অঞ্চল রবীন্দ্র নাথ বিশ্বাস, সাংবাদিক হাসানুর রহমান ঝন্টু, জাকির হোসেন, কৃষক জাহাঙ্গীর হাওলাদার প্রমুখ।

নির্ভেজাল খাটি ভোজ্য তেলের জন্য সূর্যমুখী উৎপাদনে কৃষকদের সকল সহযোগিতা দেয়ার প্রতিশ্রুতি দেয়া হয় কৃষক মাঠ দিবসে।

উল্লেখ্য, উপজেলা কৃষি অফিসের তথ্যমতে চলতি মৌসুমে আমতলীতে ২৫৬ হেক্টর জমিতে সূর্যমুখী হাইসান ৩৩ জাতের আবাদ করা হয়েছে। যার মধ্যে মানিকঝুড়ি গ্রামে তেল জাতীয় ফসলের উৎপাদন বৃদ্ধি প্রকল্পের আওতায় ১১ একর জমিতে ১৭ জন কৃষক সূর্যমুখীর আবাদ করেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।