ঢাকামঙ্গলবার, ২৫শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, দুপুর ২:৪১
আজকের সর্বশেষ সবখবর

বিএনপি’র দুই গ্রুপের সমাবেশ, ১৪৪ ধারা

তালতলী প্রতিনিধি
আগস্ট ১৩, ২০২২ ৭:৪৯ অপরাহ্ণ
পঠিত: 104 বার
Link Copied!

আমতলীতে বিএনপির দুই গ্রুপের পাল্টা কর্মসূচির কারণে ১৪৪ ধারা জারি করেছে জেলা প্রশাসন। একই সঙ্গে আমতলী চৌরাস্তা এলাকায় সকল প্রকার সভা-সমাবেশে নিষিদ্ধ ঘোষণা করে মাইকিং করা হয়েছে।

শনিবার (১৩ আগস্ট) বিকালে আমতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম মিজানুর রহমান বিষয়টি নিশ্চিত করেন।

ওসি জানান, শনিবার বিকাল ৪ টা থেকে রাত ১২ টা পর্যন্ত ১৪৪ ধারা জারি করা হয়েছে। আমতলী উপজেলা ও পৌর বিএনপির এক পক্ষের আনন্দ শোভযাত্রা ও অপর পক্ষের ইহা প্রতিরোধ করার ঘোষনাকে কেন্দ্র করে আইন শৃংঙ্খলা অবনতির শংকায় জেলা প্রশাসন ১৪৪ ধারা জারি করেন।

উপজেলা বিএনপি’র সদস্য সচিব কামরুজ্জামান হিরু মৃধার অভিযোগ, নতুন কমিটি ঘোষনাকে কেন্দ্র করে পূর্ব নির্ধারিত আনন্দ শোভাযাত্রা বানচাল করতে উপজেলা বিএনপি’র আহবায়ক জালাল উদ্দিন ফকির ও পৌর বিএনপি’র সদস্য সচিব তুহিন মৃধা ষড়যন্ত্র করে আসছে।

অপরদিকে, উপজেলা বিএনপি’র সদস্য সচিব কামরুজ্জামান হিরু মৃধার বিরুদ্ধেও একই অভিযোগ উপজেলা আহবায়ক জালাল উদ্দিন ফকির ও পৌর সদস্য সচিব তুহিন মৃধার।

তবে উভয় গ্রুপই জানিয়েছেন, বিষয়টি সমাধানের জন্য জেলা বিএনপি’র নেতৃবৃন্দকে জানানো হয়েছে। কিন্তু এ বিষয়ে এখনো জেলা বিএনপির কোন সাড়া মেলেনি।

আমতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম মিজানুর রহমান জানান, আমতলীতে বিএনপি’র দুই গ্রুপের প্রোগ্রামে সহিংসতা ঘটতে পারে। এই পরিস্থিতি বিবেচনা করে সেখানে ১৪৪ ধারা জারি করা হয়। ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

উল্লেখ্য, গত ২ আগস্ট বরগুনা জেলা বিএনপি’র আহবায়ক ও সদস্য সচিব স্বাক্ষরিত আমতলী উপজেলা ও পৌর বিএনপি’র আহবায়ক কমিটি ঘোষনা করা হয়। এরপর থেকেই সদ্য ঘোষিত কমিটি প্রত্যাখ্যান করে পদবঞ্চিতরা কর্মী সমর্থক নিয়ে বিক্ষোভ করে আসছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।